বগুড়া

বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের কর্মীসভা অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধি: বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের কর্মীসভা আজ ২২জুন বিকেল ৫টায় কেন্দ্রীয় সহ-সভাপতি ও বগুড়া জেলা সভাপতি মো: নাদিম মাহমুদের সভাপতিত্বে জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি মিঠুন পাল, যুগ্ন-সম্পাদক প্রনতি ভূষণ শীল, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক সাগর পারভেজ, কোষাধ্যক্ষ সোহানুর রহমান, প্রচার সম্পাদক আলমগীর হোসেন, আজিজুল হক কলেজ সংসদের সহ-সভাপতি আরমানুর রশিদ আকাশ, সরকারি শাহ সুলতান কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক পবিত্র কুমার মাহাতো, বাইজিদ হোসেন,  কলোনী শাখার আহ্বায়ক রাইসুল ইসলাম, বউবাজার শাখার সোহেল হাসান, সেউজগাড়ী শাখার নাঈম ইসলাম, আকিব হাসান।

কর্মীসভা পরিচালনা করেন জেলা সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।বক্তারা বলেন, সরকারের মুখের কথা এবং বাজেটের চাল-চিত্র বিশ্লেষণ করলে আশাহত হওয়া ছাড়া অন্য কোন রাস্তা আমাদের সামনে খোলা নেই। সরকারের চরিত্রই বাজেটে ফুটে উঠেছে। মৌল কাঠামো নির্মাণের চেয়ে ভৌত অবকাঠামো নির্মাণের আগ্রহ বেশি লক্ষণীয়। দীর্ঘদিনের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিন্ন টিউশন ফি’র দাবিকে এবারের বাজেটেও উপেক্ষা করা হয়েছে। শিক্ষাকেও বেসরকারিকরণ করার একটি প্রচ্ছন্ন রূপরেখা এই বাজেটে দেখা যায়।

বক্তারা শিক্ষা খাতে বরাদ্দকৃত ১১.৬৮% থেকে বরাদ্দের পরিমাণ বৃদ্ধির লক্ষ্যে বাজেটে সমতা ও ন্যায্যতা সৃষ্টির ভিত্তিতে দেশীয় এবং আন্তর্জাতিক কর্পোরেট/বানিজ্যিক/ব্যাংক/বীমা/ধনাঢ্য ব্যক্তিবর্গের আয়/লভ্যাংশের উপর শিক্ষা খাতের জন্য বিশেষ সারচার্য আরোপ করা এবং প্রতিশ্রুত জিডিপির ৬% এবং মোট বাজেটের ২০% শিক্ষাখাতে দেয়ার অঙ্গিকার বাস্তবায়নের দাবি তুলেন।বরেন্দ্র বার্তা/হাপি

Close