মহানগরশিরোনাম-২

রাজশাহীতে ১ জুলাই থেকে মাত্র ১০৩ টাকায় মিলবে পুলিশ কনস্টেবলের চাকরি

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ জুলাই থেকে থেকে রাজশাহী জেলায় কনস্টেবল পদে লোক নিয়োগ করা হবে, মাত্র ১০৩ টাকায় ,লাগবে না ঘুষ। বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগের জন্য দালালদেরকে প্রশ্রয় না দিতে রাজশাহীবাসীকে আহবান জানিয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ। যারা দালালী করে চাকরী পাইয়ে দেয়ার নামে টাকা দাবি করবে তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়ারও আহবান জানান তিনি।
পুলিশ কনস্টেবল নিয়োগ প্রসঙ্গে গতকাল নিউজ রাজশাহীকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এসব আহবান জানান।
জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবলের চাকরি, ঘুষ লাগবে না। আগামী ১ তারিখ থেকে আমাদের রাজশাহী জেলায় কনস্টেবল পদে লোক নিয়োগ করা হবে। এই কনস্টেবল পদে নিয়োগকে কেন্দ্র করে প্রতিবছর দেখা যায় যে, এলাকাতে একটা টাউট শ্রেণি যারা মধ্যস্ততাকারী হিসেবে আবির্ভূত হয়ে সাধারণ মানুষকে সর্বস্বান্ত করার জন্য এবং চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তারা প্রতারণার মাধ্যমে মানুষের ঘর বাড়ি জমাজমি বিক্রি করে টাকা সংগ্রহ করে। চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে সর্বস্বান্ত করে।
আমি জেলা পুলিশ সুপার হিসেবে সবাইকে এই ম্যাসেজটা জানাতে চাই যে, রাজশাহী জেলার ১তারিখের রিক্রুটমেন্টে কোনো রকম টাকা লেনদেন করতে হবে না। মেধার ভিত্তিতে চাকরি হবে। এখানে শুধুমাত্র একশ টাকার একটা ব্যাংক ড্রাফট এবং তিন টাকার একটা সরকারি ফরমের খরচ নিয়ে যে পরীক্ষার্থীরা আসবে কেবল তারাই পরীক্ষায় অংশ নিতে পারবে। এবং শুধুমাত্র মেধার ভিত্তিতে চাকরি পাবে। তারা শারিরিক পরীক্ষা দেবে এবং তাদের লিখিত পরীক্ষা নিয়ে মেধার ভিত্তিতে আমরা চাকরির জন্য তাদেরকে সিলেকশন করবো। আমরা বিভিন্ন সময়ে লক্ষ্য করে আসছি এবং আবারও সবাইকে এই ম্যাসেজটা দিতে চাই আমাদের এই বিষয়টি খুবই স্বচ্ছ এবং সুন্দর এবং এজন্য এটাকে কেউ যাতে কলুষিত এবং কোনোভাবে বাধাগ্রস্থ করতে না পারে, কেউ যাতে কারো মাধ্যমে এটি না করে সেজন্য আমরা সতর্ক আছি। আমাদের প্রত্যেকটা স্টেপ থাকবে কঠোর নজরদারির মধ্যে কেউ যাতে আমাদের নাম ব্যবহার করে মেনুপ্লেট করতে না পারে। সেজন্য আমাদের ডিবি টিম এবং সিভিল পোষাকের সদস্যরা বিভিন্ন থানার এলাকায় সতর্ক অবস্থায় রয়েছে। আমি এ বিষয়টি সাধারণ মানুষকে জানাতে চাই, আপনারা কোনো ভাবেই চাকরির জন্য কাউকে টাকা পয়সার লেনদেন করে প্রতারিত হবেন না। আমাদের এই রিক্রুটমেন্টে টাকা দিয়ে চাকরি পাওয়ার সুযোগ নেই।
চাকরীপ্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা চাকরি পেতে চান তারা সকাল আটটার মধ্যে মাঠে আসবে শারীরিক পরীক্ষা দেবে লিখিত পরীক্ষা দেবে এবং মেধার ভিত্তিতে চাকরি পাবে। বর্তমান সরকার স্বচ্ছতায় বিশ্বাসী আমরাও স্বচ্ছ এবং দূর্নীতি মুক্ত নিয়োগ দিতে চাই। এই প্রক্রিয়াকে সুন্দর করতে বদ্ধ পরিকর। যদি কেউ কোনো ধরনের টাউটগিরি করতে চায় তাদের তথ্য আমাদেরকে দেবেন আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। আশা করি আমাদের এ নিয়োগ প্রক্রিয়া সুন্দর হবে। এজন্য সকলের সহযোগিতা লাগবে। বরেন্দ্র বার্তা/অপস

Close