চারঘাটশিরোনাম-২

চারঘাটে ফল উৎসবে মেতে উঠেছেন শিক্ষার্থীরা

মো: সজিব ইসলাম, চারঘাট প্রতিনিধি:”ফল উৎসবে ভরবে মন, শিক্ষার্থী পাবে পুষ্টিগুণ” ।শিক্ষার্থীদের খাদ্যাভাস ঠিক রাখতে, ফলের পুষ্টিগুণ জানতে ও শ্রেণী পাঠে মনোযোগী হতে প্রথমবারের মত রাজশাহীর চারঘাটে অন্য রকম ফল উৎসব পালিত হলো। আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার হলিদাগাছি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ উৎসব পালন করা হয়।
উল্লেখ্য প্রাথমিক শিক্ষায় ইনোভেশনের উদ্ভাবনী ধারনার মূল উদ্ভাবক চারঘাট উপজেলা সহকারী শিক্ষা অফিসার নাহিদা আক্তার। তার উদ্ভাবনটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক অনুমোদিত উদ্ভাবন। রাজশাহী জেলায় এই প্রথম কোনো প্রাথমিক বিদ্যালয়ে ফল উৎসব পালিত হলো।
ফল উৎসবে উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক,ফল উৎসবের উদ্ভবক নাহিদা আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্চনা রানী মালাকারসহ ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকগন।
মুহাম্মদ নাজমুল হক বলেন,শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও ফল সম্পর্কে ধারনা লাভে উৎসবটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। প্রাথমিক শিক্ষায় ইনোভেশনের ধারনা ফল উৎসবের উদ্ভাবক উপজেলা সহকারী শিক্ষা অফিসার নাহিদা আক্তারকে তিনি তার উদ্ভাবনের জন্য ধন্যবাদ জানান।পরবর্তী সময়ে পুরো উপজেলা জুড়ে একসাথে ফল উৎসব পালনের আশা প্রকাশ করেন তিনি। এ সময় ফল উৎসবে বিদ্যালয়ের ১ম থেক ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের শ্রেণী ভিত্তিক প্রতিযোগিতায় ১ম,২য়,৩য় স্থান নির্ধারন করে তাদের পুরস্কৃত করা হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close