মহানগরশিরোনাম

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য আলাদা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে: মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিস্ট্রিক শিশুদের জন্য কল্যানে কাজ করছেন। প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা কার্ড ছাপানো হয় বিশেষ চাহিদা সম্পন্ন এসব শিশুদের আকাঁ ছবি দিয়ে। আমি রাজশাহীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের দেখাশোনা, আবাসন ও প্রশিক্ষণসহ সার্বিক সহযোগিতার জন্য আলাদা প্রতিষ্ঠান গড়ে তুলতে চাই। আগামী ২/৩ বছরের মধ্যেই এটি করতে পারবো বলে আশা করছি।

আজ শুক্রবার সকালে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ইন্সপিরেশন সোসাল ওয়েলফেয়ার সোসাইটি এবং আরটিভির উদ্যোগে অটিজমসহ অন্যান্য স্নায়ুবিক প্রতিবন্ধিকতা ব্যবস্থাপনা এবং স্ট্রেস ম্যানেজমেন্ট এর উপর দিনব্যাপী কর্মশালার আলোচনা পর্বে এসব কথা বলেন তিনি।প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অতীতেও এসব শিশুদের পাশে ছিলাম, আগামীতেও থাকবো। আমাদের সবাই মিলে এসব শিশুদের সমাজে প্রতিষ্ঠিত করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি বিশিষ্ট সমাজসেবী এবং ফাউন্ডেশন ফর ওমেন-চাইল্ড এ্যাসিসটেন্ট এর সভাপতি শাহীন আকতার রেনী। সভাপতির বক্তব্যে তিনি বলেন, সমাজে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের একটি সস্মানজনক জীবন নিশ্চিত করার লক্ষে আসুন সবাই একসাথে কাজ করি। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন ইন্সপিরেশন সোসাল ওয়েলফেয়ার সোসাইটির
সাধারণ সম্পাদক এবং আরটিভির অটিজম সংক্রান্ত বিশেষ অনুষ্ঠান ‘হাত বাড়িয়ে দিলাম’ এর পরিচালক সৈয়দা মুনিরা ইসলাম। অটিজম ব্যবস্থাপনার উপর মূল প্রশিক্ষণ পরিচালনা করেন আন্তর্জাতিক ট্রেনার সূচনা ফাউন্ডেশনের কনসালটেন্ট ডা. নুসরাত ইয়াসমিন। অনুষ্ঠানের তৃতীয় পর্বে অভিভাবকদের স্ট্রেস ম্যানেজমেন্ট বিষয়ে একটি বিশেষ আলোচনায় অংশ নেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী
অধ্যাপক ক্লিনিক্যাল সাইকোলজিস্ট তানজির আহমেদ তুষার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ- পরিচালক রাশেদুল কবীর, আনন্দধারা স্কুলের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম, রাজশাহী প্রয়াশ এর অধ্যক্ষ শফিকুল ইসলাম, সুইড বাংলাদেশ রাজশাহী শাখার অধ্যক্ষ জান্নাতুন নাহার আভা প্রমুখ। অনুষ্ঠানে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, তাদের অভিভাবক, বিশেষ স্কুলর প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র খায়রুজ্জামান লিটন, সভাপতি শাহীন আকতার রেনীসহ অন্যান্য অতিথিকে সম্মাননা ক্রেস্ট এবং উপহার সামগ্রী প্রদান করা হয়।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close