শিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

শেখ রাসেল মডেল স্কুলের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুলের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আজ শুক্রবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন সংলগ্ন মাঠে নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম একটি মনোরম দৃষ্টিনন্দন বিশ্ববিদ্যালয়। দেশের সব জেলার শিক্ষার্থীরা এখানে এসে শিক্ষা গ্রহণ করে। মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছেই ক্যাম্পাসে অবকাঠামোগত বিভিন্ন উন্নয়ন হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষার পাশাপাশি সাংষ্কৃতিক কর্মকান্ডকে বাড়াতে হবে।

মেয়র বলেন, ভবিষ্যতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সিটি কর্পোরেশন কী ভুমিকা রাখতে পারে-এ বিষয়ে শিক্ষকদের সাথে আলোচনা সাপেক্ষে কাজ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, শেখ রাসেল মডেল স্কুলকে একটি আদর্শ স্কুল হিসেবে গড়ে তোলা হবে। এখানে যারা পড়াশোনা করবে, তারা আদর্শ মানুষ হবে, যারা পাঠদান করবেন তারাও আদর্শ মানুষ হবেন।

অনুষ্ঠানে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া,  রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ, স্কুল পরিচালনা পর্ষদের সভাপতিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে,  ১.৩ একর জায়গার জুড়ে শেখ রাসেল মডেল স্কুলের চারতলা নতুন ভবন নির্মাণ করা হবে। স্কুলে প্রচলিত সুবিধা ছাড়াও বঙ্গবন্ধু কর্ণার, আইটি রুম, ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা কমনরুম, খেলাধুলার ব্যবস্থা, উন্মুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবদের বসার জায়গা এবং খেলার মাঠ থাকবে।এতথ্য রাজশাহী সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা ই-মেইল বার্তায় জানিয়েছেন। বরেন্দ্র বার্তা/হাপি

Close