মহানগরশিরোনাম

ফ্যাসিবাদী দুঃশাসন রুখতে হরতাল সফল করুন: মুন্না

নিজস্ব প্রতিবেদক: জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে এবং জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে আগামী ৭ জুলাই রবিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা থেকে দুপুর ২টা)হরতালের ডাক দিয়েছে বাম রাজনৈতিক দলের প্লাটফর্ম বাম গণতান্ত্রিক  জোট।

হরতালের সমর্থনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি রাজশাহী প্রচারণা চালিয়েছে। আজ শুক্রবার বিকাল থেকে একটি ট্রাক মিছিল শহরের বিনোদপুর, কাজলা, তালাইমারী, ভদ্রা, রেলষ্টেশন, রেলগেট, উপশহর নিউমার্কেট, লক্ষিপুর, সাহেববাজারসহ বিভিন্ন স্থানে পথসভা করে।

এসময় বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক ও রাকসু’র সাবেক ভিপি কমরেড রাগিব আহসান মুন্না, শ্রমিক নেতা হুমাউন রেজা জেনু, যুব ইউনিয়ন সভাপতি মামুন রেজা জুয়েল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাবি শাখার সভাপতি শাকিলা খাতুন, রাজশাহী জেলা সভাপতি প্রান্ত প্রতীম পান্ডে, যুব নেতা রবিউল ইসলাম সানি প্রমূখ।

বক্তারা বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি হলে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মাধা পিছু ৩ হাজার থেকে পাঁচ হাজার টাকা খরচ বেড়ে যাবে।নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পাবে।দেশের কিছু বিত্তবান মানুষের স্বার্থ রক্ষার জন্য সিলিন্ডারের গ্যাসের দাম বৃদ্ধি করা হচ্ছে।

ফ্যাসিবাদী দুঃশাসন রুখতে বাংলাদেশে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তুলতে হবে।জনগণকে এই সরকারে অযৌক্তিক ভাবে গ্যাসের মূল্যবৃদ্ধির দাঁতভাঙ্গা জবাব দিতে ৭ জুলাই আহুত হরতাল সর্বাত্মক সফল করার আহ্বান জানান নেতৃবুন্দ।

উল্লেখ্য হারতালের সমর্থনে আগামীকাল ৬ জুলাই বাম গণতান্ত্রিক  জোটের প্রচার মিছিলে সকলকে অংশগ্রহনের আহ্বান জানানো হয়েছে।

বরেন্দ্র বার্তা/হাপি

Close