জাতীয়শিরোনাম

প্রধানমন্ত্রীকে হুমকির ভিডিও পোস্টদাতা রোহিঙ্গা মালয়েশিয়ায় গ্রেপ্তার

বরেন্দ্র বার্তা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ভিডিও বানিয়ে তা সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন এক রোহিঙ্গা। তাঁকে আরো তিনজন ব্যক্তির সঙ্গে মালয়েশিয়ায় গ্রেপ্তার করেছে সে দেশের পুলিশ।
গতকাল মঙ্গলবার মালয়েশিয়ার দ্যা স্টার অনলাইনের এক প্রতিবেদনে তাঁকে গ্রেপ্তারের বিষয়টি জানানো হয়েছে। প্রতিবেদন বলা হয়, ৪১ বছর বয়সী মিয়ানমারের ওই নাগরিককে ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।
আরো পড়ুন- মালয়েশিয়া থেকেই হুমকির ভিডিও ছেড়েছে এই রোহিঙ্গা।
গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহার এবং মানবপাচার চক্রে সংশ্লিষ্টতার অভিযোগও রয়েছে। এছাড়াও আরসা সমর্থক ২৫ বছরের আরেক রোহিঙ্গা তরুণ, এক ভারতীয় ও এক ফিলিপিনের নাগরিক জঙ্গিবাদে সংশ্লিষ্টদের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।
নির্মাণ শ্রমিকের কাজ করলেও এই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য বলে জানানো হয় প্রতিবেদনে।
সে ব্যক্তিকে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর। তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সংবলিত একটি ভিডিও সোশাল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করার কারণে তাকে আটক করা হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close