পাবনাশিরোনাম-২

পাবনা’র ভাঙ্গুড়ায় গরু চুরি ও ছিনতাই রোধে মানববন্ধন

শফিক আল কামাল, পাবনা : পাবনার ভাঙ্গুড়া উপজেলায় পাটুলীপাড়া এলাকাবাসীর উদ্যোগে গরু চুরি ও ছিনতাই রোধে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা  হয়। আজ বুধবার (১০’জুলাই) টেবুনিয়া-বাঘাবাড়ি মিনি বিশ্বরোডে পাটুলীপাড়া  বাজারে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী। মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল রানা, স্থানীয় ইউপি সদস্য ওসমান গনি, উপজেলা ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রিপন সরকার, পাটুলীপাড়া গ্রামের খামারী আব্দুর রউফ, কাশিপুর গ্রামের খামারী আব্দুল আলীম সরকার, কৃষক তোফাজ্জল হোসেন, ইউনুস সরকার, মাসুদ রানা ও আব্দুল আলিম প্রমুখ। মানববন্ধনের মাধ্যমে এলাকাবাসী গরু চুরি ও ছিনতাই রোধে পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

রাতের বেলায় অস্ত্রের মুখে জিম্মি করে পাটুলীপাড়া গ্রামের আব্দুর রউফের ৬টি  গরু ছিনতাই করে এবং একই রাতে পার্শ্ববর্তী কাশিপুর গ্রামের আব্দুল
আলীমের ৪টি গরু নিয়ে যায় দুর্বৃত্তরা। পাথরঘাটা গ্রামের আব্দুর খালেকের দুটি মহিষ চুরি, কৈডাঙ্গা নতুনপাড়া গ্রামে আঃ হামিদ শেখের  ছেলে সেলিমের বাড়ি থেকে ১টি গরু চুরি ঘটনায় এলকায় আতঙ্ক বিরাজ করছে। ঘটনার পর তারা থানায় অভিযোগ দিতে গেলেও পুলিশ কোনো অভিযোগ গ্রহণ করেননি।

পৌর এলকার ভদ্রপাড়া মহল্লার ফিরোজ কবিরের আরটিআর (রেজি নং পাবনা ল- ১১- ৫৩৯৩) গাড়ি বাসার সামনে থেকে চুরি হয়ে যায়। ব্যবসায়ী হানিফ বাবলুর বাজাজ ডিসকভারি (রেজি নং পাবনা হ-১২-৪৯৬৭) উত্তর মেন্দা এলাকা থেকে চুরি হয়ে যায়। সাবেক বিজিবি কর্মকর্তা আইনুল হকের বাজাজ ডিসকভার ১২৫ সিসি গাড়িটি ভাঙ্গুড়া সরকারি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তা সংলগ্ন বাড়ির পাশ থেকে চুরি হয়ে যায়। ওষুধ কোম্পানির চাকরিজীবি ফিরোজ আহম্মেদের বাজাজ ডিসকভার (রেজি নং ঢাকা মেট্রো হ- ২৬-৯৮৮১) গাড়ি পৌর এলাকার মাস্টার পাড়া মহল্লা থেকে চুরি হয়ে যায়। উপজেলার রাঙ্গালিয়ার সেলিম হোসেনের সুজুকি এফজেড গাড়িটি তার বাড়ির সামনে থেকে চুরি হয়ে যায়। গরু চুরি ও ছিনতাই ভাঙ্গুড়ার বিভিন্ন এলকায় ক্রমান্বয়ে বেড়েই চলেছে। এ দূর্ভাগ্যজনক পরিস্থিতি থেকে রক্ষা পেতে এলাকাবাসী লাঠিসোঠা নিয়ে দলবদ্ধভাবে রাত জেগে পাহারা দিচ্ছেন।

ভাঙ্গুড়া থানার ওসি মোঃ মাসুদ রানা গরু চুরি ও ছিনতাই বিষয়ে এলাকাবাসী কর্তৃক অভিযোগ অস্বীকার করে বলেন, চুরির ঘটনা বেড়ে যাওয়ায় পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। চোর চক্রকে ধরতে পুলিশ সর্বদা তৎপর রয়েছে। ইতমধ্যে এ ঘটনায় জড়িত সন্দেহে তিন জনকে আটক করা হয়েছে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close