জাতীয়শিরোনাম

আগামীতে বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হবেঃ প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে যাতায়াত ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে রেলপথ উন্নত করা হয়েছে। আগামীতে যাতায়াত ব্যবস্থায় আরও গতিশীলতা আনতে বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হবে। তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নতি করে মানুষের সেবা করাই আওয়ামী লীগের উদ্দেশ্য। এ জন্য সর্বোচ্চ সেবা মানুষের ঘরে পৌঁছে দিতে চেষ্টা করে যাচ্ছে সরকার। বুধবার বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’ ও ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন এর সেবা চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিতকরণ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের এ গুরুত্বপূর্ণ দুই অঞ্চলের মানুষের চাওয়ার প্রেক্ষিতে নতুন ট্রেন চালু করা হলো। ঈদের আগে ‘বেনাপোল এক্সপ্রেস’ ও ‘বনলতা এক্সপ্রেস’ দুই অঞ্চলের মানুষের জন্য সরকারের উপহার। এর ফলে পার্শ্ববর্তী দেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে, অন্যদিকে উত্তরের চাপাইনবাবগঞ্জের আম সারাদেশে ও বিদেশে সহজে রপ্তানি করা যাবে।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতাযুদ্ধ চলাকালীন ব্রিটিশদেও রেখে যাওয়া বিভিন্ন ব্রিজ ও কালভার্ট সে সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার
সহযোগীতায় তা মেরামত করার চেষ্টা করেন। তিনি আরও বলেন, দীর্ঘ সময় পর আমরা রেলের যে উন্নয়ন করেছিলাম, তা বিএনপি জোট সরকারের আমলে বন্ধ করে দেওয়া হয়। এমনকি তারা রেলের উন্নয়ন নিয়ে ষড়যন্ত্র করেছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে যে সকল জেলায় কখনো রেল ব্যবস্থা ছিল না, সেগুলোতেও নতুন রেল ব্যবস্থা চালু করেছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। স্বাগত বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন। এছাড়া অনুষ্ঠানে রেলপথ উন্নয়নের উপর একটি ভিডিও প্রদর্শন করা হয়। পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারন্সের মাধ্যমে বেনাপোল এবং চাপাইনবাবগঞ্জ প্রান্তের জনগণের সঙ্গে মতবিনিময় করেন
চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশন মাননীয় মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ আব্দুল ওদুদ বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক একেএম তাজকির-উজ-জামানসহ বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতৃৃবৃন্দ, রেল ও স্থানীয় প্রশাসনের উর্ধতন কর্মকর্তাসহ নানা শ্রেণিপেশার মানুষ।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close