গোদাগাড়ি

গোদাগাড়ীতে ৩ দিন ব্যাপি ফলদ-বৃক্ষ মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: “পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার” এই স্লোগান নিয়ে রাজশাহীর গোদাগাড়ীতে তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা গতকাল বৃহস্পতিবার উদ্বোধন করা হয়। বেলা ১২ টার দিকে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ফিতা কেটে এই মেলার উদ্বোধন করেন। মেলা উদ্বোধনের পুর্বে পুকুরপাড়ে ডাব গাছের চারা রোপন করেন। উদ্বোধন শেষে তিনি প্রতিটি স্টল ঘুরে দেখেন। মেলায় সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, মাল্টিন্যাশনাল কোম্পানী, বিভিন্ন নার্সারী, ফার্টিলাইজার ও পেস্টি সাইড এসোসিয়েশনের পক্ষ থেকে মোট সাঁইত্রিশটি স্টল প্রদান করা হয়েছে। স্টল পরিদর্শন শেষে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।
উপজেলা কৃষি সম্পাসারণ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন নাহার, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর আওয়ামীলীগ সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাস প্রমুখ। এছাড়াও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল উপসহকারী কৃষি অফিসার, কুষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মতিয়র রহমান।
প্রধান অতিথি বলেন, একটি গাছ মানুষের জন্য অনেক উপকারী। গাছ থেকে মানুষ অক্সিজেন গ্রহন করে। এছাড়াও গাছের ফল থেকে অনেক পুষ্টি পাওয়া যায়। সেজন্য বাড়ীর আঙ্গিনাসহ সকল পতিত স্থানে ফলজ গাছ রোপন করার জন্য তিনি পরামর্শ দেন। পরে তিনি উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে পেয়ারা ও মালটা গাছের চারা বিতরণ করেন। এছাড়াও উপজেলা কৃষি সম্পাসারণ অফিসের পক্ষ থেকে প্রধান অতিথিকে ব্রাজিলের জাবাটি কাবা নামে একটি আঙ্গুর ফলের চারা উপহার দেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close