মহানগরশিক্ষাঙ্গন বার্তা

ডিবিওয়াইও’র বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : একটি গাছ একটি প্রাণ,এই নিয়ে গড়বো সবুজ-গ্রাম,সবুজের মাঝে সতেজ নিঃশ্বাস আমরা জোগাবো বিজয়ের আশ্বাস’ এই শ্লোগানে ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র উদ্যোগে সংগঠনের আহ্বায়ক মোঃ শাহিনুর ইসলাম এর সভাপতিত্বে ও সাব্বির আহমেদ এর পরিচালনায় ১৮ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় বৃক্ষরোপণ কর্মসূচি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা রাজশাহী কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের সম্মানিত উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক,সংগঠনের উপদেষ্টা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক দেবেন্দ্রনাথ রায়,রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. ওয়াসিম মোঃ মেজবাউল হক,রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো: আনিসজ্জুামান (মানিক),রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আসলাম-উদ-দৌলা,পরিবর্­তন চাই শিক্ষা বিষয়ক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়ক মোঃ সাইফুল ইসলাম।
রাজশাহী কলেজে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যে দিয়ে, রাজশাহী কলেজ সহ, নিউ গভঃ ডিগ্রি কলেজ, রাজশাহী মডেল স্কুল এ্যান্ড কলেজ, রাজশাহী কোর্ট কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
সংগঠনের প্রধান উপদেষ্টা ও রাজশাহী কলেজর সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, গাছ লাগানো মহৎ কাজ। গাছ জীবন বাঁচাবে,গাছ পরিবেশ বাঁচাবে, গাছ দেশ বাঁচাবে। গাছ লাগতে হবে ও পরিচর্যা করতে হবে। এছাড়াও তিনি তরুণ সমাজকে সাংগঠনিক ও সামাজিক কাজে সম্পৃক্ত হওয়ার আহ্বান করেন এবং সংগঠনের সাফল্য কামনা করেন।
সংগঠনের উপদেষ্টা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক দেবেন্দ্রনাথ রায় বলেন,বর্তমান সময়ে জলবায়ু পরিবর্তন হচ্ছে, জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য বৃক্ষরোপণ একান্ত প্রয়োজন।
তরুণদের কেমন বাংলাদেশ চাই, এই নিয়ে জোরালো বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো:আসলাম-উদ-দৌলা।
পরিবর্তন চাই এর শিক্ষা বিষয়ক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়ক মো:সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশকে যদি কেউ ভালো জাইগায় নিয়ে যেতে পারে,যদি নির্দিষ্ট করে জিজ্ঞেস করা হয় কোন জাতীগোষ্ঠী নিয়ে যেতে পারে,তাহলে বলবো তারাই নিয়ে যেতে পারবে যারা বর্তমান সময়ের নানান সংগঠনের সাথে যুক্ত আছে।
এছাড়াও বক্তব্য রাখেন রাজশাহী কলেজের সম্মানিত উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আবদুল খালেক সহ ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো: আনিসুজ্জামান (মানিক)
ডিবিওয়াইও’র সৃজনশীল কার্যক্রম কে স্বাগত জানিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থীরা সংগঠনের সকল কার্যক্রমের ধারাবাহিকতা রাখার পরামর্শ প্রদান ছাড়াও ডিবিওয়াইও’র সাফল্য কামনা করেন এবং এক সাথে পথ চলার আশাবাদ ব্যক্ত করেন।
উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ‘ড্রিম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র সদস্য আসাদুজ্জামান রাজু, আমিনুল ইসলাম, রিপন পারভেজ, সামিরা ইয়াসমিন, তাহেরা সুলতানা, বাপ্পি , রক্তিম, শনজিৎ কুমার, সজীব হোসাইন, শামীম রেজা, জাকারিয়া, জোবাইদা খাতুন, মোস্তাক হাসান, নাঈম শাহরিয়ার, মেহেদী হাসান রিপন , শিমুল হোসেন, রেজাউল ইসলাম, শাইখ তাসনিম জামাল, হিজবুল্লাহ, লিয়াকত আলী, ইসলাম, শাহাজাহান আলম, তানজীন তামান্না, আশিকুর রহমান, আবু কাহার জুনায়েদ, আতিক হাসান, সাগর, জাহিদ হাসান, হাসিবুল ইসলাম সহ প্রায় ৪০ জন ডিবিওয়াইও’র সদস্যবৃন্দ। বরেন্দ্র বার্তা/ মিআআ/অপস

Close