চারঘাটশিরোনাম-২

চারঘাট পল্লীবিদ্যুৎ কর্মকর্তাদের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ০৬ জন গুরুতর আহত

মোঃ আমজাদ হোসেন, চারঘাট: রাজশাহী জেলার চারঘাট উপজেলাধীন ২নং শলুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড হলিদাগাছী মধ্যপাড়ায় পল্লীবিদ্যুৎ কর্মকর্তাদের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ০৬ জন গুরত্বর আহত। গতকাল শুক্রবার (২৬শে জুলাই) রাত ১১টায় হলিদাগাছী (মধ্যপাড়া) গ্রামে বৈদ্যুতিক তার বিচ্ছিন্ন হয়ে দোকানের ওপর পড়ায় ঐ পাড়ার মোঃ খুশবর আলী(৩৬), মোঃ গাফ্ফার আলী (৪০), মোঃ আলম (৪২), মোঃ বাদশা আলী (২১), মোঃ ইনদাদুল (সাদ্দাম ড্রাইভার) (২৯), মোঃ নিয়াকত আলী (২৮) গুরুত্বর আহত হয়।
আহতদের মধ্যে মোঃ খুশবর আলী, মোঃ গাফ্ফার আলী, মোঃ বাদশা আলী কে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে তাৎক্ষনিক ভাবে ফায়ার সার্ভিস কর্মিরা তাদের চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায় এর পরে সেখান থেকে তাৎক্ষনিক ভাবে মোঃ খুশবর আলী, মোঃ গাফ্ফার আলী,মোঃ বাদশা আলী কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
প্রত্যক্ষ সূত্রে জানা যায় যে, গতকাল রাত ৯টার দিকে বৈদ্যুতিক পুলের মাথায় আগুন লাগায় বিকট শব্দ হয়। তাৎক্ষনিক বিদ্যুৎ অফিসের কর্মকর্তার যোগাযোগ নাম্বারে প্রায় ৭/৮ বার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি বা যোগাযোগ করা সম্ভব হয়নি। উক্ত ব্যক্তিরা ঐ পাড়ার মোঃ নিয়াকত আলী’র দোকানের ওপরে টিনের ছাউনির নিচে বাঁশের মাচায় বসে ছিলেন। আনুমানিক রাত ১১ টায় ঘটিকায় বৈদ্যুতিক পুল থেকে মেইন তার বিচ্ছিন্ন হয়ে ঐ দোকানের টিনের চালার উপর পড়ে, ফলে ঐ স্থানে আগুন লেগে এতে আহত হন ০৬ জন। এদের মধ্যে ০২ জনের গুরুত্বর অবস্থা।
এ বিষয়ে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-০২ এর চারঘাট জোনাল অফিসের ডিজিএম মোঃ মোক্তার হোসেন এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, বিষয়টি আমি অবগত আছি এবং আমাদের পক্ষ থেকে তাৎক্ষনিক ব্যবস্থা নিয়া হয়েছিল। কিন্তু পরবর্তীতে স্থানীয় সূত্রে জানা যায় চারঘাট পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের সাথে পরে যোগাযোগ করা হলে তারা অকথ্য ভাষায় কথা বলে এবং প্রায় ০২ ঘন্টা পরে ঘটনাস্থলে পাঠান কিন্তু ঘটনাস্থল থেকে মাত্র ৭ কিমি দূরত্বে অবস্থিত চারঘাট পল্লী বিদ্যুৎ অফিস। বরেন্দ্র বার্তা/অপস

Close