চাঁপাই নবাবগঞ্জশিরোনাম

চাঁপাইয়ে ২২ আগ্নেয়াস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন

ষ্টাফ রির্পোট: চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার একটি বাড়ি থেকে ২২টি আগ্নেয়াস্ত্র ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত ও জেলা দায়রা জজ মো. শওকত আলী এ রায় প্রদান করেন।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামি হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলপুটি লম্বাপাড়া গ্রামের মো. দুলুর ছেলে মো. আবুল কালাম ও চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়া এলার মৃত নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী।
এদের মধ্যে ওসমান পলাতক রয়েছেন। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা মামলার বিবরণ দিয়ে জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার মো. শাহিনের বাড়িতে অভিযান চালায়।
এ সময় ২২টি বিদেশি পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ।
এর কয়েক মাস আগে আসামি শাহ আলম বাড়িটি ভাড়া নিয়েছিলেন। অস্ত্র উদ্ধারের দিন বিকালে একটি ট্রাকে করে অস্ত্রগুলো পাচারের কথা ছিল। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই অস্ত্রের চালানটি আটক করে।
এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের এসআই আবদুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা করেন।
পরে গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মাহবুব আলম চারজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন।
সাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত এ মামলার রায় ঘোষণা করেন। বরেন্দ্র বার্তা/অপস

Close