মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২সাহিত্য ও সংস্কৃতি

রাজশাহী কলেজে বিশ্বকবির প্রয়ান দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়ান দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করেন রাজশাহী কলেজ বাংলা বিভাগ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শিখা সরকার। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপধাক্ষ প্রফেসর আব্দুল খালেক এবং রাজশাহী কলেজে কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক পীযুষ কান্তি ফৌজদার।
অনুষ্ঠানে রবীবন্দ্রনাথের কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি মহাঃ হবিবুর রহমান বলেন : আমি রবীন্দ্রনাথের গান নিয়মিত শুনি। রবীন্দ্রনাথ একজন কালজয়ী কবি। রবীন্দ্রনাথকে আমাদের জীবনের প্রতিটি অংশে আমরা পেয়ে থাকি। এবং তিনি আরো বলেন রবীন্দ্রনাথের অনেক গান শুনলে মনে হয় যে গানটি আমাকে নিয়েই রচনা করা হয়েছে এবং গানগুলো যেই শুনে তারি মনে হয় যে গানটি তাকে নিয়েই রচনা করা হয়েছে।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে প্রফেসর ড. শিখা সরকার বলেন: রবীন্দ্রনাথের প্রেরণায় আমরা উদ্বিপ্ত হই। তিনি বাঙ্গালির জীবনকে উৎসবমুখর করেছেন। এবং তিনি রবীন্দ্রনাথের সাহিত্য ও জীবনদর্শন তার বক্তৃতার মাঝে তুলে ধরেন। এবং তিনি বলেন রবীন্দ্রনাথ একজন মহৎ মানুষ ছিলেন। আলোচনা সভা শেষে একটি র‌্যালী বের হয়। বরেন্দ্র বার্তা/এএমআ/অপস

Close