নওগাঁশিরোনাম-২

কেউ কথা রাখেনি, দীর্ঘ ১ যুগেও কাটেনি রাস্তার বেহালদশা

বিশেষ প্রতিবেদকঃ নওগাঁ-সান্তাহার রোডের পার্শস্থ ডায়েবেটিক হাসপাতাল হতে মেরিগোল্ডপাড়ায় প্রবেশের প্রধান রাস্তা দীর্ঘ প্রায় ১ যুগেরও বেশি সময় যাবত অবহেলিত অবস্থায় পড়ে আছে। একাধিকবার স্থানীয় প্রতিনিধি ও পৌরসভা মেয়রের কাছে গেলেও
কোনো সাড়া পায়নি এলাকার সাধারণ জনগণ। বিগত বিএনপি সরকারের সময় ২০০৭ সালে নামমাত্র খোয়াঢালা পাঁকা করা হলেও মাত্র ১ বছরের মাথায় তা সম্পূর্ণরুপে নষ্ট হয়ে যায়।

এলাকায় নেই কোনো ড্রেনেজ ব্যবস্থা, যার ফলে সামান্য বৃষ্টি হলেই দূর্ভোগে পড়তে হয় রাস্তায় চলাচলকারী শতশত মানুষের। ভাঙ্গা, পিচ্ছিল, খোয়া উঠা কঙ্কালসাড় রাস্তায় সাধারণ মানুষের চলতে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। যার কারণে দূর্ভোগে যেন অভ্যস্ত হয়ে গিয়েছে এলাকার সাধারণ মানুষ।

রাস্তার পাশে তিনটি ইলেকট্রিক পিলার থাকলেও বাতি নেই একটাতেও । ফলে রাত বাড়ার সাথে সাথেই মেরিগোল্ড স্কুলের মাঠে বসে গাঁজা, বাংলা মদ, ফেন্সিডিল সহ বিভিন্ন মাদকের আসর ও চলছে ছিনতাইয়ের মত ঘটনাও। দিনের বেলা মাঠে পড়ে থাকতে দেখা এসবের ফাঁকা বোতল। এসব কিছু দেখেও যেন প্রশাসনের ভূমিকা নিরব।

এলাকার বাসিন্দা সামসুল হক বলেন ‘সামান্য বৃষ্টিতেই আর হাঁটা যায় না, এলাকার আমরা কিছু লোক বহুবার পৌর চেয়ারম্যানের কাছে গিয়েও কোনো সমাধান পাইনি, তিনি শুধু আমাদের আশস্তই করেছেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close