নওগাঁশিরোনাম-২

সরকার ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক পদক্ষেপ গ্রহন করেছে-খাদ্যমন্ত্রী

কাজী কামাল হোসেন, নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন ডেঙ্গু মোকাবেলায় বর্তমান সরকার সর্বাত্মক পদক্ষেপ সর্বোচ্চ গুরুত্ব প্রদান করেছে। ডেঙ্গু নিয়ে এত আতঙ্কের কিছু নেই। সরকার ডেঙ্গু নিরোধের পর্যাপ্ত ঔষধপত্র দেশে নিয়ে আসার ব্যবস্থা গ্রহন করেছে। ইতিমধ্যেই এর সফলতা আমার পেতে শুরু করেছি। দেশের সকল সিটি কর্পোরেশন এবং পৌরসভাগুলোতে বিশেষ অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের প্রশাসন সর্বশক্তি নিয়োগ করে ডেঙাগু মোকাবেলায় কাজ করছে। এখন প্রয়োজন সমন্বিত উদ্যোগ এবং সহযোগিতা।
খাদ্যমন্ত্রী এ ক্ষেত্রে যার যার অবস্থান থেকে ডেঙ্গু মোকাবেলায় এগিয়ে আসার আহবান জানিয়ে বেেলছেন জেলা প্রশাসককে তাঁর সকল জনবল নিয়ে, পুলিশ সুপারকে জেলার সকল পুলিশ সদস্যকে নিয়ে, শিক্ষা অফিসারকে জেলার সকল শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে. ধর্মীয় নেতাদের, বেসরকারী উন্নয়ন সংগঠনকগুলোকে, সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোকে এ ক্ষেত্রে যার যার মত করে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজে এগিয়ে আসতে হবে।
তিনি শনিবার বেলা ১১টা থেকে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা বিষয়ে এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদের সভাপতিত্বে আয়োজিত এ মতবিনিময়সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম, সিভিল সার্জন ডাঃ মোমিনুল হক এবং নওগাঁ পৌরসভার মেয়র মোঃ নজমুল হক সনি।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, নিয়ামত উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরা এবং মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু।
মতবিনিময়সভায় জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, সকল উপজেলা চেয়ারম্যান, সকল উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন পরিসদের সচিব, সামাজিক উদ্ভাবনী টীমের সদস্যবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।

Close