বাগমারাশিরোনাম-২

বাগমারায় শোকদিবস উপলক্ষে শোক র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় উপজেলা প্রশাসের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে জাতির জনকের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একোডেমিক সুপারভাইজার আব্দুল মমীত এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী প্রমুখ। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে রচনা, কবিতা আবৃতি এবং চিত্রাঙ্কণ প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয় ।
অন্যদিকে, ইজিলাইফ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার শোক দিবস উপলক্ষে মাদারীগঞ্জ বাজারের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইজি লাইফ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান রজব আলী খন্দকার শিমুলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উক্ত ফাইন্ডেশনের ম্যানেজার নাজমুল হোসেন, ক্রেডিট ইনচার্জ রফিকুল ইসলাম, অর্থ ব্যবস্থাপক রুবেল হোসেন, ফিল্ড অফিসার আশরাফুল ইসলাম, আব্দুল হালিম, , সদস্য আলাউদ্দীন খন্দকার, জিল্লুর রহমান প্রমুখ। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
বরেন্দ্র বার্তা/ সরা/ নাসি

Close