মহানগরশিরোনাম

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড, পুনরুদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড করা হয়েছিল, পরে পুনরায় উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকালে অজ্ঞাত সাইবার দুর্বৃত্তরা এই ঘটনা ঘটায়। সকাল থেকেই তিনি তার ফেসবুক আইডিতে ঢুকতে পারছিলেন না। কিছু বিধিবদ্ধ প্রণালী ব্যবহার করে সন্ধ্যা ৭.৫০ মিনিটের দিকে অ্যাকাউন্টটি উদ্ধার করা সম্ভব হয়।
ফজলে হোসেন বাদশা জানান, বৃহস্পতিবার সকালে তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতে ব্যর্থ হন। এরপর অ্যাকাউন্ট উদ্ধারের বিধিবদ্ধ তৎপরতা চালিয়ে দেখা যায়, সাইবার দুর্বৃত্তরা তথ্য বদলে ফেলেছে।
বিষয়টি সঙ্গে সঙ্গেই ফেসবুক কর্তৃপক্ষের নজরে আনা হয় এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হয় বলে জানিয়েছেন ফজলে হোসেন বাদশা। তিনি জানান, ওই অ্যাকাউন্ট থেকেই তার অফিসিয়াল পেজও পরিচালিত হয়ে আসছে। সে কারণে অ্যাকাউন্ট ফেরত না পাওয়া পর্যন্ত কোনো সাইবার দুর্বৃত্ত ওই অ্যাকাউন্ট কিংবা পেজ থেকে দূরভিসন্ধিমূলক কোনোকিছু শেয়ার করতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। এক্ষেত্রে মানুষকে বিভ্রান্ত না হওয়ারও আহ্বান জানান রাজশাহী সদর আসনের এই সংসদ সদস্য। বরেন্দ্র বার্তা/অপস

Close