চারঘাটশিরোনাম-২

বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিলেন জিয়া : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চারঘাট প্রতিনিধি: জিয়াউর রহমান জাতির জনক বঙ্গবন্ধুর খুনিদের বিচার না করে তাদের পুরস্কৃত করেছিলেন উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বঙ্গবন্ধু এমন একজন নেতা ছিলেন, যিনি ঘাতকদের সামনে মাথা নত করেন নি। তার জন্য পাকিস্তানের কারাগারে কবর খোড়া হয়েছিল।
কিন্তু তিনি সেখান থেকেও স্বাধীনতার ডাক দিয়েছিলেন। কারন তিনি এ দেশের মাটি ও মানুষকে ভালবাসতেন। তিনি বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছে। রায় কার্যকর করেছে। এখন পলাতক খুনিদের দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।
বৃহস্পতিবার সকালে রাজশাহীর চারঘাটে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও বিভিন্ন অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এর আগে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা আত্মমর্যদাশীল রাষ্ট্র গড়তে চাই। আমরা প্রতিহিংসার রাজনীতি করিনা। আমরা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী।আগামী ৪১ সালের কথা মাথায় রেখে আমাদের এখন থেকেই তৈরি হতে হবে।কোনো প্রকার গুজব ষড়যন্ত্রে কান না দিয়ে আমাদের উন্নয়নের অগ্রযাত্রা অক্ষুন্ন রাখতে হবে।
শাহরিয়ার আলম বলেন, পঁচাত্তরের আজকের দিনে (১৫ আগস্ট) বঙ্গবন্ধুকে নির্মমভাবে সপরিবারে হত্যার পর ২১ বছর খুনিদের বিচার হতে দেয় নি। বিচার তো দুরের কথা বিএনপি সরকার বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিলো। আমরা সে দিনগুলোর কথা ভুলিনি।
জনতার উদ্যেশে তিনি বলেন,আমরা এই দেশকে মধ্যম আয় তথা উন্নয়নশীল এবং সোনার বাংলা হিসাবে গড়ে তুলবো। তবেই জাতির পিতার আত্মা শান্তি পাবে। এ জন্য আপনাদের সহযোগিতা চাই। একটি কথা মনে রাখতে হবে আমরা বঙ্গবন্ধুর পরিচয়ে পরিচিত।এ দেশের মানচিত্র, পতাকা,নাম, জাতীয় সংগীত, সবকিছুই বঙ্গবন্ধুর দেওয়া।
এর আগে চারঘাট উপজেলা সদরে বিশাল শোক র্যালিতে নেতৃত্ব দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এছাড়া উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, চারঘাট উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম,উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন,জেলা আ’লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা,পৌর আ’লীগের সাধারন সম্পাদক একরামুল হক,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানাসহ প্রমুখ। চারঘাট উপজেলা সদরসহ বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। বরেন্দ্র বার্তা/অপস

Close