বাগমারাশিরোনাম-২

বাগমারায় মেয়র কালামের কথিত গানম্যান নারী সহ আটক

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের কথিত গানম্যান এরশাদ আলী (৩৮)কে নারী সহ আটক করেছে পুলিশ। পুলিশ সুত্রে জানা গেছে, শুক্রবার রাতে ভবানীগঞ্জ পৌরসভার এক প্রবাসীর বাড়িতে তার স্ত্রী সহ ধরে ফেলে এলাকাবাসী। পরে তারা পুলিশে খবর দিলে পুলিশ সেখান থেকে নারী সহ মেয়রের গানম্যান এরশাদ আলীকে আটক করে থানায় নেয় পুলিশ। আটককৃত এরশাদ আলী তাহেরপুর পৌরসভার জামগ্রামের আব্দুল জলিলের ছেলে। সে দীর্ঘদিন থেকে তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের কথিত গানম্যান হিসেবে কাজ করে চলেছে।
জানাগেছে, বাড়িতে বউ থাকার পরও কয়েক বছর থেকে প্রবাসীর স্ত্রীকে ধর্ম বোন বানায়। সেই সম্পর্কের জের ধরে তার বাড়িতে আসা যাওয়া চলে এরশাদের। এটা নিয়ে এলাকাবাসীর মনে সন্দেহ বাসা বাধে। শুক্রবার রাতে এরশাদ প্রবাসীর স্ত্রীর কাছে আসলে তাকে ধরে পুলিশে ধরিয়ে দেয়। এদিকে ঘটনা যাতে অন্যদিকে না যায় সে জন্য প্রবাসীর স্ত্রী সবাইকে বলে যে এরশাদ আমার ধর্ম ভাই। সে আমার কাছ থেকে হাজার টাকা ধার নিয়েছিল সেই টাকা আমার প্রয়োজন তাই সেটা দিতে এসেছে। এই ঘটনার পরও পুলিশ তাদেরকে ধরে থানায় নেয়। শনিবার তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির
করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার তাদের এবং স্থানীয় লোকজনের জবানবন্দী নেয়। জবানবন্দী শোনার পর তাদেরকে বেকুসুর খালাসের রায় প্রদান করেন এবং এরকম ভাবে যেন রাতে প্রবাসীর স্ত্রী বা পাতানো বোনের কাছে না যায় সে কারনে মুসলেখায় ছেড়ে দেন।
এ ঘটনায় বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, আমরা জানতে পারি এক প্রবাসীর স্ত্রীর ঘরে একজন ছেলে ঢুকেছে এই ঘটনায় স্থানীয়রা তাকে ধরে ফেলেছে। খবরটি পুলিশে জানতে পারলে পুলিশ গিয়ে তাদেরকে সেখান থেকে উদ্ধার করে থানায় নেয়। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়।
ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম জানান, এটা যেহেতু নারী ঘটিত ব্যাপার। তারপরও তার ওই মহিলার স্বামী প্রবাসে থাকেন তাই বিষয়টি সুষ্ঠু ভাবে স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে রায় প্রদান করা হয়েছে। ঘটানার সাথে অভিযোগের মিল না থাকায় তাদেরকে মুক্তি প্রদান করা হয়েছে। বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close