পাবনা

শহীদ বুলবুল সরকারি কলেজ পাবনা’র উদ্যোগে বঙ্গবন্ধু’র ৪৪তম শাহাদত বার্ষিকী পালন

এস.এ. কামাল, পাবনা প্রতিনিধি: বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে শনিবার (২৪’ আগস্ট) সকাল সাড়ে ১০টায় শহীদ বুলবুল সরকারি কলেজ পাবনা এর উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিক্ষাথীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাও. মো. জাহাঙ্গীর আলম, গীতা পাঠ করেন কৃষ্ণ কর্মকার। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য দেন দর্শন বিভাগের সহকারি অধ্যাপক ও উদযাপন কমিটির আহবায়ক ফরিদ আহমেদ।
শহীদ বুলবুল সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মো. নজরুল ইসলামের সঞ্চালনায় এবং অধ্যক্ষ প্রফেসর এস. এম. আব্দুল কুদ্দুস’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপাধ্যক্ষ প্রফেসর কে. বি. এম নিশানুল হাবিব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুর রাজ্জাক, শিক্ষক পরিষদের সম্পাদক সহকারি অধ্যাপক মো. হারুন অর রশিদ, কৃষিবিদ জাফর সাদিক, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোসা. ইসমত আরা, একাদশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. আল আমিন প্রমুখ। বক্তারা বলেন বাঙালী জাতি রাষ্ট্রের পিতা বঙ্গবন্ধু ছিলেন সমগ্র মানুষের ভাগ্যন্নোয়নের স্বপ্নদ্রষ্টা। তিনি অসাধারণ ব্যাক্তত্বের অধিকারি বলে তাঁর বজ্রকন্ঠী ভাষণে সমগ্র বাঙালী জাতিকে একত্রিত করতে পারতেন। তিনি ছিলেন বলেই আমরা বাংলার মাটিতে উন্নয়নের অগ্রযাত্রা দেখতে পাই।
এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মো. নুরুল ইসলাম, ইংরেজী বিভাগের সহাকারি অধ্যাপক মো. জাহিদুল ইসলাম, ফাহমিদা রহমান শম্পা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ গোলাম মুজতবা, সমাজবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. আলাউদ্দীন সরদার, হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. কামরুজ্জামান, ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক মো. শফিউল আলম, গণিত বিভাগের সহকারি অধ্যাপক বাসুদেব সাহা, রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক মো. মনসুর রহমান মিলন, প্রাণিবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক কাণিজ আখতার জাহান রীতা, বাংলা বিভাগের প্রভাষক মো. খায়রুজ্জামান, শারমিল হক, ইংরেজী বিভাগের প্রভাষক মো. সুলতান মিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মো. হাফিজুল ইসলাম, অর্থনীতি বিভাগের প্রভাষক মো. সোহাগ হোসেন, ইতিহাস বিভাগের প্রভাষক মোছা. নুরজাহান আক্তার, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সেলিনা আক্তার, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মুর্শিদা খান, মো. রিয়াজুল ইসলাম, গণিত বিভাগের মো. আলমগীর হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খায়রুল ইসলাম, রসায়ন বিভাগের প্রভাষক মো. আব্দুল আলীম, উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক মো. নাজমুল হকসহ শিক্ষক শিক্ষার্থী প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু এবং বাংলাদেশ বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close