বাঘাশিরোনাম-২স্বাস্থ্য বার্তা

বাঘাতেই ডেঙ্গুতে আক্রান্ত শিশু আইসিইউতে

ষ্টাফ রির্পোট: রাজশাহীর বাঘাতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক শিশু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইইসিইউতে চিকিৎসাধীন আছে। বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিরাজুল ইসলাম জানিয়েছেন, বাঘা উপজেলায় এই প্রথম স্থানীয় কোনো ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তবে এটা আমার জানা নেই।
ডেঙ্গু আক্রান্ত শিশুর নাম হাসিবুল ইসলাম (১০)। সে বাঘা উপজেলার আড়ানী পৌরসভার গোচর গ্রামের টগর আলীর ছেলে ও গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র । হাসিবুল গত সোমবার জ্বরে আক্রান্ত হয়। তার অবস্থা বেগতিক দেখে পরিবারের লোকজন মঙ্গলবার প্রথমে পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। তার অবস্থা দেখে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। তাকে মেডিকেলে ভর্তি করার পরপরই আইসিইউতে রাখা হয়েছে। হাসিবুল ডেঙ্গুতে আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে গোচর গ্রামের মানুষ আতংকের মধ্যে পড়েছে।
এ বিষয়ে হাসিবুল ইসলামের মা মাবিয়া বেগম জানান, ছেলের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। ছেলেকে আইসিইউতে রাখা হয়েছে। দুই জায়গায় পরীক্ষা করে ছেলের ডেঙ্গু ধরা পড়েছে। হাসপাতালের ডাক্তার ১০ দিন সময় দিয়েছে। এরমধ্যে ৭ দিন পার হয়ে গেছে। ছেলের কি অবস্থা হবে জানি না, আর ৩ দিন বাকি আছে।
বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বাঘা উপজেলার এই প্রথম শুনলাম স্থানীয় কোনো ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তবে হাসিবুল নামের কোন ব্যাক্তির ডেঙ্গুতে আক্রান্তের বিষয়ে আমার জানা নেই। এছাড়া এ ধরনের কোন ব্যক্তি আমার কাছে চিকিৎসা নিতে আসেনি। বরেন্দ্র বার্তা/অপস

Close