মহানগরশিরোনাম

আবার পেছালো সাংবাদিক শিমুল হত্যা মামলার চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক : আসামী পক্ষের আবেদনে সিরাজঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জগঠনের দিন তৃতীয় দফাতেও পেছালো। আগামী ১ সেপ্টেম্বর চতুর্থবারের মত মামলার চার্জগঠনের দিন ধার্য করেছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার। এসময় মামলার প্রধান আসামী শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর জামিন আবেদনও নামঞ্জুর করেন বিচারক।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসার পর প্রথম চার্জগঠনের দিন ছিলো গত ৮ আগস্ট। এরপরে দ্বিতীয় দিন ছিলো ১৮ আগস্ট। তৃতীয় দিন ছিলো ২৫ আগস্ট। কিন্তু আসামীপক্ষ নানা অজুহাতে বারবার চার্জগঠনের জন্য তারিখ পেছানোর আবেদন করেন। গতবার তারা মামলার ৯ নম্বর আসামী কালু চাঁপাইনবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছে বলে চার্জ গঠনের তারিখ পেছানোর দাবি করেন। এবার তারা মামলার ১৪ নম্বর আসামী সাহেব আলী ৩৪ ধারায় পাবনার ফরিদপুর থানায় গ্রেপ্তার হয়েছেন বলে চার্জ গঠনের তারিখ পেছানোর আবেদন করেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি এন্তাজুল হক বাবু বলেন, ১৫১ ধারা কিংবা ৩৪ ধারায় গ্রেপ্তার দেখানোর মত কোন ধারা নয়। ৩৪ ধারা মাতলামোর ধারা। সামান্য কিছু জরিমানা দিয়েই এ ধারা থেকে অব্যাহতি পাওয়া যায়। কিন্তু আসামী পক্ষ কৌশলে মামলাটির চার্জ গঠন পেছানোর জন্য বারবার এসব ঘটনা কৃত্রিমভাবে সংগঠিত করে কোন না কোন আসামীকে আদালতে অনুপস্থিত দেখাচ্ছে।
তিনি বলেন, মামলার চার্জ গঠন হলে খুব দ্রুত বিচার কাজ শেষ হয়ে যাবে। ১৩৫ কার্য দিবসে মামলা শেষ করতে হবে। কিন্তু আসামীপক্ষ এসব নরমাল ধারায় পুলিশকে দিয়ে গ্রেপ্তার দেখিয়ে সব আসামীকে হাজির করছে না। তবে পাবনার ফরিদপুর থানায় আটক আসামী সাহেব আলীকে আগামী ১ সেপ্টেম্বর আদালতে হাজির করার জন্য নির্দেশ দেন।
এদিকে, আদালতে আসামী পক্ষের আইনজীবী একরামুল হক শাহজাদপুর পৌরসভার কারাবন্দি মেয়র (বরখাস্ত) হালিমুল হক মিরুর জামিন আবেদন করে। শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বরেন্দ্র বার্তা/অপস

Close