উন্নয়ন বার্তামহানগরশিক্ষাঙ্গন বার্তা

রূপান্তরের আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে Mock Trial অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী, ৩১ আগষ্ট: আজ শনিবার আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা USAID এর সহায়তায় USAID’s Obirodh: Road to Tolerance কর্মসূচীর আওতায় ইন্টার ইউনিভারসিটি ল’ক্লিনিক-রাজশাহী প্রকল্পের অধিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্স এর সেমিনার কক্ষেMock Trial অনুষ্ঠিত হয়।Mock Trial অনুষ্ঠানের প্রথম পর্বে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এর টিম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় এর রেগুলার টিম অংশগ্রহন করেন, দ্বিতীয় পর্বে এক্সিমম ব্যাংক এগ্রিকালচারাল ইউনিভারসিটির টিম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় এর অল ফিমেল টিম অংশগ্রহন করেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল ইন্টান্যাশনাল ইউনিভারসিটি এবং এক্সিম ব্যাংক এগ্রিকালচারাল ইউনিভারসিটি, বাংলাদেশ এর আইন বিভাগের প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রী এবং শিক্ষকবৃন্দ অংশগ্রহন করেন।
Mock Trial অনুষ্ঠানের বিচারক হিসেবে জনাব অনুপ কুমার, সম্মানীত বিচারক (জেলা ও দায়রা জজ) দ্রুত বিচার আদালত, রাজশাহী এবং জনাব এনায়েত কবির, সম্মানীত অতিরিক্ত মহানগর দায়রা জজ, রাজশাহী মহোদয় উপস্থিত ছিলেন। গড়পশ ঞৎরধষ অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রফেসর আবু নাসের মোঃ ওয়াহিদ, টেকনিকাল এ্যাডভাইজার, ইন্টার ইউনিভারসিটি ল’ক্লিনিক-রাজশাহী ও প্রফেসর, আইন বিভাগ, রাজশাহী বিশ^বিদ্যালয় ও সহায়তা করেন ড. নাসরিন রহমান, সহকারী টেকনিকাল এ্যাডভাইজার, ইন্টার ইউনিভারসিটি ল’ক্লিনিক-রাজশাহী, সমন্বয়কের দায়িত্ব পালন করেন এ প্রকল্পের সমন্বয়কারী তছলিম আহমেদ টংকার।
এ প্রকল্পের আওতায় গত জুন মাসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্স এর সেমিনার কক্ষে নির্ধারিত ৭২ জন ছাত্র-ছাত্রী এবং ১২ জন শিক্ষকদের দক্ষতা উন্নয়নের জন্য ৬টি বিষয় কর্মশালা অনুষ্ঠিত হয়। গড়পশ ঞৎরধষ- এ অংশগ্রহনের পূর্বে প্রতিটি টিম পূর্ব প্রস্তুতি হিসেবে মহড়ায় অংশগ্রহন করেন। বরেন্দ্র বার্তা/অপস

Close