জয়পুরহাটশিরোনাম-২

জয়পুরহাটে সাংবাদিকের গলা কেটে নেওয়ার হুমকি ছাত্রলীগ সভাপতির

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া রাজা’র বিরুদ্ধে সাংবাদিককে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
“জয়পুরহাটে পুলিশের মাদক বিরোধী অভিযানকে বাধাগ্রস্থ করতে একটি বিশেষ মহলের জহুরুল নাটক” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পরে জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, এটিএন বাংলা ও এটিএন নিউজের জয়পুরহাট জেলা প্রতিনিধি এবং দৈনিক তুলশীগঙ্গা অনলাইন পত্রিকার প্রকাশক রফিকুল ইসলাম রফিকের গলা কেটে নেওয়ার হুমকি দিয়ে জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া রাজা তার ফেসবুক একাউন্টে একটি পোস্ট করেছেন। এ ঘটনায় জয়পুরহাট থানায় সাধারণ ডায়েরী করেছেন সাংবাদিক রফিকুল ইসলাম রফিক।
সাধারণ ডায়েরীর বিবরণে জানা যায়, বুধবার দৈনিক তুলশীগঙ্গা অনলাইন পত্রিকাতে “জয়পুরহাটে পুলিশের মাদক বিরোধী অভিযানকে বাধাগ্রস্থ করতে একটি বিশেষ মহলের জহুরুল নাটক” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পর থেকেই বিভিন্ন ফেসবুক আইডি থেকে নানা রকম হুমকিমুলক কমেন্ট আসতে থাকে।
পরে জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া রাজা তার নিজের ফেসবুক আইডিতে পোস্ট করেন, যাতে লেখা “সাংবাদিক নামের কলঙ্ক, রফিকের কাছে এই সংবাদটির সত্যতা জানার জন্য আগামীকাল সকাল ১০ টায় রুচিতা হোটেলের সামনে প্রেসক্লাবে আমি যাব। ছাত্রলীগের যারা মনে করেন জহুরুল অপরাধী নয়, তারা চাইলে আসতে পারেন। রফিককে জবাব দিবে হবে, যদি সঠিক জবাব দিতে পারেন মাথা নত করে চলে আসবো, জবাব দিতে না পারলে মাথা কেটে নিয়ে আসব। রাজনীতির গুষ্টি কিলাই আমার ভাই মারও খাবে আবার অযথা দোষও নিবে? কেউ আসবেন?”।
এ ব্যাপারে সাংবাদিক রফিক, তার পরিবার ও সহ-কর্মীরা চরম নিরাপত্তা হীনতায় ভুগছে বলে জানা গেছে। বিষয়টি জেলার আইনশৃঙ্খলা বাহিনীর দপ্তরগুলোতে জানিয়েছেন সাংবাদিক রফিকুল ইসলাম রফিক।
এ ব্যাপারে জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ রায়হান হোসেন জানান, ফেসবুকে সাংবাদিক রফিকুল ইসলাম রফিককে ফেসবুকে গলা কেটে নেওয়ার হুমকি দেওয়ার ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বরেন্দ্র বার্তা/রিআরি/অপস

Close