মহানগর

রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশন শিক্ষকদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: ভালো শিক্ষক হতে হলে প্রশিক্ষনের কোন বিকল্প নাই, এই স্লোগান নিয়ে  বৃহস্পতিবার দিনব্যাপি প্রাথমিক শিক্ষাক্রম ও শিক্ষন বিজ্ঞান বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। নগরীর পিটিআই হলরুমে রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের আয়োজনে দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র এসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার স্বপন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের সহকারী পরিচালক মুজাহিদুল ইসলাম ও রাজশাহী পিটিআই এর ভারপ্রাপ্ত সুপারনটেনডেন্ট শেফালী বানু। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক হোসেন।
এছাড়াও রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি আব্দুস সামাদ মৃধা ও শরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসমিন আরা ও অর্থ সম্পাদক আলমগীর হোসেন দেওয়ানসহ এসোসিয়েশনের অন্যান্য সদস্য বৃন্দ। প্রশিক্ষনে ৭১টি স্কুলের মোট ৩৫৫ জন শিক্ষক প্রশিক্ষণে অংশ গ্রহন করেন।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, মান সম্মত শিক্ষা ছাড়া কেউ ভাল মানুষ হয়ে গড়ে উঠতে পারেনা। এছাড়াও দেশের উন্নয়ন করতে হলে জীবনমুখী শিক্ষা কোন বিকল্প নাই। সরকার দেশের উন্নয়নে ও দেশকে বিশ্বের দরবারে একটি মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে শিক্ষার উপর বেশী গুরুত্বারোপ করেছেন। আর শিক্ষার হার বৃদ্ধি করতে সককারী ও বেসরকারী সকলকে একসাথে কাজ করতে হবে বলে বক্তৃতায় উল্লেখ করেন তিনি। এছাড়াও কিন্ডারগার্টেন গুলোর শিক্ষার মান বৃদ্ধি করতে শিক্ষক ও পরিচালকদের অনুরোধ করেন। সেইসাথে তাঁর পক্ষ থেকে সাধ্যমত সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন দিনব্যাপি প্রশিক্ষনের উদ্বোধন করেন প্রধান অতিথি আব্দুস সালাম। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close