পাবনাসাহিত্য ও সংস্কৃতি

সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনা’র রবীন্দ্র-নজরুলের মৃত্যু বার্ষিকী পালন

শফিক আল কামাল, পাবনা প্রতিনিধি: বিশ্বকবি রবীন্দ্রানাথ ঠাকুরের ৭৮ তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৩ তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনা’র উদ্যোগে আলোচনা সভা ও সাহিত্য আসর বৃহস্পতিবার (০৫’সেপ্টেম্বর) বিকাল ৫টায় রানা শপিং কমপ্লেক্স ভবনের তৃতীয় তলা দৈনিক সিনসা অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও পাবনা ইসলামীয়া ডিগ্রি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী। শুভেচ্ছা বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক ও সরকারি এডওয়ার্ড কলেজের সহকারি অধ্যাপক এস এম ফরিদ।
ক্লাবের যুগ্ম-সম্পাদক, লেখক ও সাংবাদিক শফিক আল কামাল এর সঞ্চালনায় এবং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মনছুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য দেন শিক্ষাবিদ, সমাজ সেবক ও মাহাতাব বিশ্বাস গ্রীন সিটির ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস। তিনি বলেন বিশ্বকবি রবীন্দ্রানাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যু হলেও তাঁদের লেখনীর মাধ্যমে বেঁচে থাকবেন প্রতিটি মানুষের মাঝে।
বিশেষ অতিথি’র বক্তব্য দেন ক্লাবের নির্বাহী সদস্য ও প্রবীণ আইনজীবি মীর্জা আজিজুর রহমান, ক্লাবের উপদেষ্টা ও জেলা কৃষকলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ক্লাবের জীবন সদস্য ও জোরগাছা ডিগ্রি কলেজের প্রভাষক মো. জিয়াউর রহমান। কবিতা আবৃত্তি করেন ক্লাবের নির্বহী সদস্য সৈয়দা কামরুন্নাহার শিল্পী, কবি জাহাঙ্গীর আলম, কবি মধুসূদন মজুমদার, কবি ও গীতিকার উত্তম কুমার, কবি মমতাজ রোজ কলি, এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী মোছা. আলমিন খাতুন।
এ সময় আরও উপস্থিত ছিলেন ক্লাবের অর্থ সম্পাদক সুমনা ঘোষ, মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমী রহমান, জীবন সদস্য নাছিমা খন্দকার, সদস্য নয়ক কুমার বিশ্বাস, আব্দুস সবুর, সোহানুর রহমান ও ফাতিহা রোজ অয়ি প্রমুখ। বরেন্দ্র বার্তা/অপস

Close