নওগাঁশিরোনাম-২

মান্দায় পুকুরে বিষ প্রয়োগ, ৮ লক্ষ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর মান্দায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কালিকাপুর ইউনিয়নের শিলগ্রাম (দুবইলের ) মৃত আব্দুল মজিদের পুত্র তোফাজ্জল হোসেনের লিজকৃত পুকুরে বিষ জাতীয় রাসায়নিক দ্রব্য প্রয়োগে প্রায় আট লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করা হয়েছে বলে সুত্র জানায়। সোমবার রাতের অন্ধকারে কোন এক সময়ে বিষ দেয়া হয়েছে বলে জানান, তোফাজ্জলের বড় ভাই গোলাম রহমান।
মঙ্গলবার সকাল নয়টার দিকে পুকুরে রুই ,মৃগেল, কাতলা, সিলভার কার্প জাতীয় মরা মাছ ভাসতে দেখা গেছে। গোলাম রহমান আরও জানান পূর্ব শত্রুতার জেরে চিহ্নিত একটি চক্র আমাদের চাষকৃত পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় সাত-আট লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। তোফাজ্জলের মা মরিয়ম বেওয়া কান্না জড়িত কন্ঠে জানান, এর পূর্বেও আমার ছেলের পুকুরে বিষ দিয়ে চল্লিশ পঁয়তাল্লিশ লাখ টাকার ক্ষতি করেছে।
চিহ্নিত দুস্কৃতদের ব্যবহার কৃত একটি স্যান্ডেল(জুতা) পুকুর পাড়ে ফেলে যায় বলে জানান, গোলাম রহমান। শেষ খবর পাওয়া পর্যন্ত মান্দা থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুুতি চলছিল। দীর্ঘ দিন থেকে একটি চক্র পুকুর, জলাশয়, ডোবা-নালায় বিষ বা গ্যাস জাতীয় রাসায়নিক দ্রব্য দিয়ে মৎস্যচাষী, গৃর্হস্থ্যদের ক্ষতি সাধন করে আসছে। বরেন্দ্র বার্তা/আহো/অপস

Close