মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

রাবি শহীদ মিনারে বাইক চালানো ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার বেদীতে জুতা পরিহিত অবস্থায় ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী মোটরসাইকেল চালানোর ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
একইসঙ্গে তার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে নোটিশ দিয়েছে রাবি শাখা ছাত্রলীগ।
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান স্বাক্ষরিত নোটিশে বলা হয়, “রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনার বেদিতে মোটসাইকেল চালিয়ে ওঠার অভিযোগ উঠেছে আপনার বিরুদ্ধে। ইতোমধ্যে বিভিন্ন দৈনিক ও অনলাইন পত্রিকায় বিষয়টি প্রকাশিত হয়েছে। শহীদ মিনারের সঙ্গে বাঙালি জাতির আবেগ ও অনুভূতি জড়িত। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। এ ধরনের কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলার পরিপন্থী। আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না এ মর্মে লিখিত জবাবসহ আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রক্টর অফিসে উপস্থিত হতে বলা হলো।”
এছাড়া, তার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তা লিখিত আকারে আগামী দুই কার্যদিবসের মধ্যে রাবি শাখা ছাত্রলীগের দফতর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
প্রসঙ্গত, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ১১টায় শহীদ মিনার প্রাঙ্গনে আড্ডা দিচ্ছিলেন ছাত্রলীগের কয়েকজন নেতা। আড্ডার একপর্যায়ে তাদের মধ্যে থেকে ছাত্রলীগের নেতা গোলাম রাব্বানী রবি জুতা পায়ে বাইক চালিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার বেদীতে ওঠেন। পরদিন বুধবার বিভিন্ন অনলাইন পোর্টাল ও প্রিন্ট গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। বরেন্দ্র বার্তা/অপস

Close