চারঘাটশিরোনাম-২

চারঘাট-২ (আড়ানী) ৩৩/১১কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন

মো: সজিব ইসলাম, চারঘাট প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আমাদের সরকার যেভাবে দেশের উন্নয়ন করে চলেছে তা বিগত কোনো সরকার আমলে হয়নি। আমরা ২০২১ সালে মধ্যম এবং ২০৪১ সালে উচ্চ আয়ের দেশ গড়ার প্রতিশ্রুতি দিয়েছি এবং সে লক্ষে কাজও করছি। আমাদের লক্ষ্য গ্রামকে শহরে পরিণত করা। সে জন্য আমরা শতভাগ বিদ্যুতায়নসহ গ্রামভিত্তিক নানা উন্নয়নমূলক প্রকল্প হাতে নিয়েছি। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে নিজ নির্বাচনী এলাকার (চারঘাট-বাঘা) শেষ সীমানা রামচন্দ্রপুরের আওতাধীন চারঘাট-২ (আড়ানী) ৩৩/১১কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সকাল সাড়ে ১১টায় পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলী এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আগামী বছরের ১৭ মার্চ একটু ভিন্ন আঙ্গিকে জাতীর পিতা বঙ্গবন্ধুর শতবর্ষ জন্মদিন পালন করা হবে। এজন্য একটি জাতীয় কমিটি করা হয়েছে। সেখানে আমাকে রাখা হয়েছে। আমি মনে মনে প্রতিজ্ঞা করেছি, সে দিনের পর থেকে আমার নির্বাচনী এলাকা চারঘাট-বাঘায় মাদকের কোন শেকড় থাকবে না।
শাহরিয়ার আলম বলেন, খুব শিগগিরই মার্কিন যুক্তরাষ্ট্রে জাতিসংঘের একটি প্রোগ্রাম হবে। সেখানে আমিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানা হয়েছে। এর চেয়ে আনন্দের বিষয় আর কিছু হতে পারে না। মন্ত্রী মুজিব কন্যা শেখ রেহেনার জন্য দোয়া চেয়ে বলেন, আজ রেহেনা আপার ৬৫তম জন্মদিন। আপনারা সবাই তাঁর জন্য দোয়া করবেন।
এলাকার উন্নয়নের কথা বলতে গিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা আজ যে স্থানে দাড়িয়ে কথা বলছি, তার পাশেই রয়েছে চারঘাটের কালুহাটি পাদুকা-পল্লী শিল্প। এটি আমাদের গর্ব। কারণ এখানে অনেক মানুষের বেকারত্ব দূর হয়েছে। আমরা চাই আমাদের এলাকায় আরো নানা রকম শিল্প গড়ে উঠুক। এ জন্য যদি সরকারি সহায়তা লাগে, তাহলে আপনারা আমাকে জানাবেন। আমি সেটা দেখবো।
চারঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফকরুল ইসলামের একটি শিক্ষা প্রতিষ্ঠান পাকাকরণের দাবির প্রেক্ষিত মন্ত্রী বলেন, আগামী ২/৩ বছরের মধ্যে বাংলাদেশের কোনো এলাকায় কাঁচা কিংবা টিনের বেড়াযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান থাকবে না। এটি প্রধানমন্ত্রীর ঘোষণা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অতিরিক্ত মহা-ব্যবস্থাপক মমিনুল ইসলাম, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক, বাঘা উপজেলার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী ও নিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনি সহ নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর চারঘাট জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোক্তার হোসেন।
অনুষ্ঠানে চারঘাট ও বাঘা উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ স্থানীয় সুধীজন এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বরেন্দ্র বার্তা/অপস

Close