গোদাগাড়িশিরোনাম-২শিশু বার্তাসাহিত্য ও সংস্কৃতি

কাঁকনহাটে শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি বিষয়ক কর্মসূচীর গতকাল উদ্বোধন করা হয়। মুক্তিযোদ্ধা, শহিদ অথবা প্রয়াত মুক্তিযোদ্ধার নিকটজন এবং মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জনকারী ব্যক্তি সমন্ধে তথ্য সংগ্রহ করার লক্ষে শিক্ষাথীদের পরামর্শ প্রদান করা হয় এই অনুষ্ঠানে। কাঁকনহাট পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে বীর মুক্তিযোদ্ধাদের নিকট হতে ভাল করে জানা পরামর্শ প্রদান করেন। এসময়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধ না হলে এবং বাংলাদেশের এই সকল মুক্তিযোদ্ধাগণ প্রানের মারা ত্যাগ করে হানাদার বাহিনীর বিরুদ্ধে রুখে না দাঁড়ালে আজ বাংলাদেশ নামে কোন ভূখন্ড হতনা। সারাজীবন পরাধীনতার গ্লানি নিয়ে বেঁচে থাকত হত। লেখাপড়া শেষ করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে আত্মানিয়োগ করার জন্য প্রতিটি শিক্ষার্থীকে পরামর্শ প্রদান করেন তিনি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা এস.এম মহসিন আলী খান, আলী আকবর, আব্দুল মালেক, লুৎফর রহমান ও ইসাহাক আলী, অত্র বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্য হুমায়ন কবীর, কাউন্সিলর সাদেকুল ইসলাম ও আব্দুল মোমিন। এছাড়াও কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলামসহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীবৃন্দ।
সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক বলেন, সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা ১৯টি দলে ভাগ হয়ে মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে মুক্তিযোদ্ধা কিংবা তাঁদের পরিবারের নিকট হতে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে। এটা বর্তমান সরকারের একটি কর্মসূচী বলে তিনি উল্লেখ করেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close