মহানগরশিরোনাম-২

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক: রাজশহী সিটি কর্পোরেশন মেয়র ও আনলাইন নিউজ পোর্টাল বাংলার জনপদের প্রধান উপদেষ্টা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। কারণ বর্তমান প্রজন্মের কাছে সঠিক তথ্য তুলে ধরা আমাদের দায়িত্ব।
বৃহস্পতিবার দুপরে রাজশাহী থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল বাংলার জনপদের আয়োজনে রাজশাহী কলেজের মিলনায়তনে “মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চা ও অতীত অবগাহণে আমাদের আগামী প্রজন্ম” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র লিটন আরো বলেন, তরুণ প্রজন্মের মাথার মধ্যে আমাদের বুনে দিতে হবে মুক্তিযুদ্ধের চেতনা, ১৯৭১ এর লড়াই সংগ্রামের দিন গুলি। কারণ ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর থেকে দেশটিকে আবার পাকিস্তান করার প্রক্রিয়া শুরু হয়েছিলো। আবার তারা দেশের মধ্যে বিভাজন দুুইটি ধারা নিয়ে আসলেন একটি বাঙালী জাতীয়তাবাদ (আমরা )অপরটি বাংলাদেশ জাতীয়তাবাদ। এই উদ্ভট তথ্য ১৯৭৫ এর পর থেকে ১৯৯৬ পর্যন্ত নানা নামে নানাভাবে দেশটাকে শাসন করে শোষণ করে লুন্ঠন করে গিয়েছে। তাদের আমলে রাজশাহীতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের রাজনীতি করতে দেওয়া হয়নি। এমনকি তাদের নির্যাতনে অনেক আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মী প্রাণ হারিয়েছেন। আজকে দীর্ঘদিন পরে আবার সেই জায়গা থেকে উত্তরণ করে ভাল অবস্থানে পৌঁছিয়েছি আমরা। আপানারা জানেন নতুন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ছেন। এখন পাকিস্তানের দালালেরা কোনঠাসা হয়ে লুকিয়ে আছে। তিনি পরিবতী প্রজন্মের কাছে স্বাধীনতা বিরোধী কোন অপশক্তি যেন ক্ষমতায় না আসে এজন্য সবাইকে সজাগ থাকার আহবান জানান
সভাপতির বক্তব্যে বাংলার জনপদের প্রকাশক ডা: আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, ১৯৭৩ সালে আমার দাদা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনা দৈনিক জনপদ নামে একটি পত্রিকা বের করতেন। এরই ধারাবাহিকতায় দ্রæত সাধারণ মানুষের কাছে খবর পৌঁছিয়ে দেওয়ার জন্য আমি অনলাইন নিউজ পোর্টালটি খুলেছি। ইতোমধ্যে আমারা পাঠকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করছি আগামী দিনগুলোতে আপনারা আমাদের সাথেই থাকবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় দুতাবাস রাজশাহী সহকারি হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বাংলার জনপদের উপদেষ্টা শাহীন আকতার রেনী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মো: মকবুল হোসেন, রাবি মার্কেটিং বিভাগের সহকারি অধ্যাপক শাহ আজম শান্তনু, কবি কুঞ্জের সভাপতি রুহুল আমিন প্রামাণিক, সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার প্রমুখ। এরআগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন “আমরা স্বজন” এর আহবায়াক এ এইচ এম আশিকুজ্জামান শাওন। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন আইকন প্লাস কোচিং সেন্টারের সিনিয়র শিক্ষক নিরব মাহমুদ। পরে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close