বিনোদন

নির্মিত হবে সাপলুডুর সিক্যুয়েল

বিনোদন ডেস্কঃ বছরের আলোচিত সিনেমা গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’। অনেক প্রত্যাশার জন্ম দিয়ে ছবিটি গত ২৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে। ঢাকার ১৫টি হলসহ চলছে দেশের বিভিন্ন অঞ্চলের ৪২ টি হলে। প্রথমদিনে ছবিটি দেখতে দর্শকের মধ্যে বেশ আগ্রহ দেখা গেছে। স্বস্তা-চটকদার প্রচারের বাইরে গিয়ে একটি ভালো গল্পের ছবি, ভালো নির্মাণের তারকাবহুল ছবি, এই প্রচারণায় ‘সাপলুডু’ দেখতে সাড়া দিচ্ছেন দর্শক। মন্দার সিনেমা বাজারে ছবিটি দেখা শেষে পাওয়া গেছে আশা জাগানিয়া মন্তব্যও। সিনেমা মুক্তির দিন নির্মাতা ব্যস্ত সময় পার করেছেন, ঘুরেছেন ঢাকার ৪টি সিনেমা হল। সেই অভিজ্ঞতায় তিনি জানান, দর্শক ছবিটি দেখে বিনোদিত হবার কথা বলছেন। নিজেদের মতো করে ছবিটি নিয়ে লিখছেন। যা ভালো লেগেছে জানাচ্ছেন, ভালো না লাগার বিষয়গুলোও তুলে ধরছেন ফেসবুকে। প্রশংসা ও সমালোচনাগুলো ‘সাপলুডু’ টিম গ্রহণ করছে সানন্দেই।

গড়ে ছবিটির রেটিং দশের মধ্যে ধরে নেয়া যাচ্ছে ৭-৮। আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম জুটির ছবিটিতে প্রশংসা পাচ্ছে জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদের অভিনয়। প্রথম সিনেমা হিসেবে পরিচালক দোদুলও নিজেকে প্রমাণ করলেন বড় পর্দার জন্য। ছবির পরিচালক ও প্রযোজনা কর্তৃপক্ষ আশায় বুক বেঁধেছেন সপ্তাহজুড়ে ভালো চলবে ‘সাপলুডু’। নতুন সপ্তাহে বাড়তে পারে সিনেমা হলের সংখ্যাও।

এদিকে পরিচালক দিলেন চমকপ্রদ এক খবর। গণমাধ্যমে তিনি জানান, যদি ‘সাপলুডু’ ছবির ব্যবসা আশা জাগানিয়া হয়, দর্শক সাড়া দেয় তবে তিনি এর সিক্যুয়েল নির্মাণ করবেন। গোলাম সোহরাব দোদুল বলেন, ‘সিক্যুয়েলের ভাবনা আছে। সেজন্যই সিনেমার গল্পেও সেই সুযোগটা রয়েছে। দর্শক সিনেমার শেষ দৃশ্যে দেখে বুঝতে পারবেন যে নতুন একটা গল্প এখান থেকে শুরু হতে পারে। তবে ‘সাপলুডু’র সিক্যুয়েলটা তখনই আসবে যখন দর্শক প্রথম গল্পটি পছন্দ করে সাড়া দেবেন।’ দোদুল আরও জানান, ‘সাপলুডু’র সিক্যুয়েল না হলেও সিনেমার পরিচালনায় নিয়মিত থাকবেন তিনি। দর্শকের বদলে যাওয়া রুচির সঙ্গে তাল মিলিয়ে গল্প ও অভিনয় প্রধান সিনেমায় যুক্ত থাকার স্বপ্ন তিনি দেখেন।

প্রসঙ্গত, ঢাকার স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা), সীমান্ত সম্ভার (ধানমণ্ডি), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) এর পাশাপাশি চট্টগ্রামের সিনেপ্লেক্স সিলভার স্ক্রিনে দেখা যাচ্ছে ছবিটি। এছাড়াও মধুমিতা (ঢাকা), বলাকা (ঢাকা), শ্যামলী (ঢাকা), বিজিবি (চট্টগ্রাম), মুক্তি (বগুড়া), এশিয়া (ঢাকা), ঢাকা ক্যান্টম্যান্ট (ঢাকা), নিউ গুলশান (কেরানীগঞ্জ, জিনজিরা), পুণম (ঢাকা), গীত (ঢাকা), আনন্দ (ঢাকা), রাজমনি (ঢাকা), চিত্রামহল (ঢাকা), রাণীমহল (ঢাকা), চাঁদমহল (কাঁচপুর), সাভার ক্যান্টম্যান্ট (সাভার), ঝুমুর (জয়দেবপুর), ছায়াবাণী (ময়মনসিংহ), রূপকথা (শেরপুর), মাধবী (মাধপপুর), মডার্ন (দিনাজপুর), সোনিয়া (বগুড়া) হলে ‘সাপলুডু’ চলবে।

ছবিটি আরও দেখা যাবে নিউ রজনীগন্ধা (ছালা), আলমাস (চট্টগ্রাম), সিনেমা প্লেস (চট্টগ্রাম), মনিহার (যশোর), অভিরুচি (বরিশাল), তিতাস (পটুয়াখালি), বনলতা (ফরিদপুর), শঙ্খ (খুলনা), লিবার্টি (খুলনা),নন্দিতা (সিলেট), বিজিবি (সিলেট), পান্না (মুক্তারপুর), রাজ (কুলিয়ারচর), রূপকথা (পাবনা), শাপলা (রংপুর), নবীণ (মানিকগঞ্জ) সিনেমা হলে।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close