খেলা

নিউজিল্যান্ডকে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

ক্রীড়া ডেস্কঃ প্রথম ম্যাচে সহজ জয় পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছেন বাংলাদেশের যুবারা। রোববার (২৯ সেপ্টেম্বর) লিনক্লোনে বাংলাদেশ সময় ভোরে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে টাইগার যুবাদের বোলিং তোপে পড়ে নিউজিল্যান্ড। ৪৮ ওভার খেলে ১৭৬ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক আকবর আলীর দুর্দান্ত ইনিংসে ভর করে সহজ জয় ছিনিয়ে আনে বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান ও মাহিদুল হাসান দুজনেই ২৮ রান করেন। শাহাদাত হোসেন অপরাজিত ২৪ রানের ইনিংস খেলেন। টাইগার অধিনায়ক আকবর আলীর ৬১ বলে ১১টি চারের সাহায্যে ৬৫ করে হার না মানা ইনিংসের সুবাদে ৬৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যান লাল-সবুজরা। ৪ উইকেট হারিয়ে ৩৮.৪ ওভারে ১৮০ করলে কিউই যুবাদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের দাপটে বিপদে পড়েন স্বাগতিকরা। দলের হয়ে হাফসেঞ্চুরি করতে পারেননি কেউই। নিয়মিত বিরতি দিয়ে সাজঘরে ফেরেন একের পর এক কিউই ব্যাটসম্যান। সর্বোচ্চ ৪০ রান আসে বেন পোমারের ব্যাট থেকে। টাইগার যুবাদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃতুঞ্জয়ী চৌধুরী। শামীম হোসেন দুটি উইকেট দখল করেন। এ ছাড়া তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান একটি করে উইকেট নিয়েছেন।

রোববারের এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থাকল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী ২ অক্টোবর রয়েছে সিরিজের দ্বিতীয় ম্যাচ।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close