বাগমারাস্বাস্থ্য বার্তা

বাগমারায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাগমারায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ভবানীগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীদের একটি করে কৃমির ট্যাবলেট খাওয়ানোর মধ্যে দিয়ে ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়।
প্রধান অতিথি হিসেবে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আনোয়ারুল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ, প্রাণিসম্পদ কর্মকর্তা আতিবুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মনিরা খাতুন, সহকারী শিক্ষা অফিসার মাহমুদা সিদ্দিক, সেনেটারী ইন্সপেক্টর আশরাফুল ইসলাম, স্বাস্থ্য পরিদর্শক নুর তাজ হোসেন, পরিসংখ্যানবিদ রফিকুল ইসলাম, ভবানীগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা খানম প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, এবার উপজেলার ৫ থেকে ১৬ বছর বয়সী মোট ৮৯ হাজার জনকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close