মহানগরশিরোনাম-২

রাজশাহী সাংবাদিকদের ঝুঁকি এনালাইসিস প্রশিক্ষণ সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে পাঁচদিন ব্যাপি রিস্ক এ্যানালাইসিস এন্ড সিকিউরিটি ট্রেনিং গতকাল বুধবার শেষ হয়। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রথম আলো পত্রিকার রাজশাহী ব্যুরো চিফ আবুল কালাম মোহাম্মদ আজাদ। প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের সহযোগি অধ্যাপক মোজাম্মেল হোসেন বকুল পিএইচডি, নিউজ নেটওয়ার্ক এর প্রোগ্রাম স্পেশালিস্ট রেজাউল করিম ও নিউজ নেটওয়ার্ক এর কর্মকর্তা শ্যামল রায়।
প্রশিক্ষণে কিভাবে ঝুঁকি এড়ানো যাবে এবং তদন্ত ও ক্রিমিনাল প্রতিবেদন গুলো করার সময় কি ধরনের প্রস্তুতি নিতে হবে এবং প্রতিবেদন তৈরী করার সময় কি কি বিষয় লক্ষ রাখতে হবে সে সব বিষয়ে আলোচনা হয়। এছাড়াও ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারে কি ধরনের সতর্কতা অবলম্বন করতে এবং আইন সম্পর্কেও বিশদ আলোচনা হয়। বিশেষ নারী সাংবাদিকদের ঝুঁকি এড়াতে করণীয় বিষয়সমুহ নিয়ে বেশী আলোচনা হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু এই পেশায় অত্যন্ত ঝুঁকি রয়েছে। জীবন বাঁচিয়ে সাংবাদিকতা করার পরার্মশ দেন তিনি। সেইসাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশ ও সমাজের উপকার করার আহবান জানান প্রধান অতিথি। বক্তব্য শেষে প্রশিক্ষণে অংশগ্রহনকারী সকল সাংবাদিকের মধ্যে তিনি সনদ বিতরণ করেন। প্রশিক্ষণে মোট পঁচিশজন সাংবাদিক অংশগ্রহন করেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close