চাঁপাই নবাবগঞ্জশিরোনাম-২

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে বিভিন্ন অভিযানে টাকা,অস্ত্র, মাদকসহ আটক ৩

শামশুজ্জোহা বিদ্যুৎ , চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে বিভিন্ন অভিযানে আটক ৩ হয়েছে ৩ জন উদ্ধার করা হয়েছে অস্ত্র,টাকা, ও মাদক। শিয়ালমারা সীমান্তে বিজিবির অভিযানে ১০৭ বোতল ফেনসিডিল মালিক বিহীন অবস্থায় উদ্ধার করেছে। সোনামসজিদ সীমান্তে বিজিবির অভিযানে ১০ বোতল ফেনসিডিল ও নগদ ৩ হাজার ৫০০ টাকাসহ আটক হয়েছে ১ জন। বহলাবাড়ি এলাকায় গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিডিলসহ ১ যুবককে গ্রেপ্তার করেছে।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিয়ালমারা সীমান্তে বিজিবির অভিযানে ১০৭ বোতল ফেনসিডিল মালিক বিহীন অবস্থায় উদ্ধার করেছে। বিজিবির পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে ভারত থেকে মাদকদ্রব্য নিয়ে এক ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করবে।
খবর পাবার পর বুধবার বিকেল ৫ টার দিকে শিয়ালমারা বিওপির হাবিলদার উত্তম কুমার এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ১৮৭/১৫-এস হতে আনুমানিক ১ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব শিয়ালমারা বাঁশবাগানে তল্লাশী চালিয়ে মালিক বিহীন অবস্থায় ১০৭ বোতল ফেনসিডিল উদ্ধার করে। উদ্ধারকৃত ফেনসিডিল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ে জমা হবে।
এ ব্যাপারে ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি ফেনসিডিল উদ্ধারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। সীমান্তে সকল ধরণের চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি।
এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্তে বিজিবির অভিযানে ১০ বোতল ফেনসিডিল ও নগদ ৩ হাজার ৫০০ টাকাসহ বাবু নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।গ্রেপ্তারকৃত ব্যক্তি শিবগঞ্জ উপজেলার মোল্লাটোলা উপচকপাড়ার মৃত মফিজ উদ্দিনের ছেলে বাবুল আক্তার বাবু (৩২)।চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে বিভিন্ন অভিযানে টাকা,অস্ত্র, মাদকসহ আটক ৩
বুধবার রাত ৮ টার দিকে বিজিবির পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে ভারত থেকে মাদকদ্রব্য নিয়ে এক ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করবে। খবর পাবার পর বিকেল ৩ টার দিকে সোনামসজিদ বিওপির হাবিলদার মো. শাহজাহান এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ১৮৫/১-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সোনাপুর রাস্তার উপর থেকে ১০ বোতল ফেনসিডিলসহ হাতেনাতে বাবুকে গ্রেপ্তার করে। এ সময় বাবুর সহযোগী একই এলাকার মো. মোতাহার হোসেনের ছেলে মো. মনিরুল ইসলাম
গাব্বু (৩৪) পালিয়ে যায়। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ৭ হাজার ৫০০ টাকা। ধৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি আসামীসহ ফেন্সিডিল আটকের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। সীমান্তে সকল ধরণের চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি।
অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বহলাবাড়ি এলাকায় বুধবার রাত সাড়ে ১ টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল মাদকবিরোধী অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিডিলসহ ১ যুবককে গ্রেপ্তার করেছে।
গ্রেপ্তারকৃত যুবক শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের মো. আজিজুর রহমানের ছেলে মো. ইসারুল ইসলাম (২২)।চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে বিভিন্ন অভিযানে টাকা,অস্ত্র, মাদকসহ আটক ৩
গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার জানান, গোপনসূত্রে জানতে পারি বহলাবাড়ি এলাকায় ১ ব্যক্তি মাদক বিক্রির জন্য অবস্থান করছে। খবর পাবার পর গোয়েন্দা পুলিশের একটি দল ঐ এলাকায় অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিডিলসহ ইসারুলকে হাতেনাতে গ্রেপ্তার করে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
অফিসার ইনচার্জ আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার আরো জানান, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম পিপিএম এর নির্দেশনায় জেলায় মাদকবিরোধী অভিযান জোরদার করা হয়েছে।
এছাড়া, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাহাপাড়া-মুন্সিপাড়া এলাকা থেকে একটি শুটারগানসহ কবির আলী (১৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তি হল- উপজেলার মনাকষা ইউনিয়নের সাহাপাড়া-মুন্সিপাড়ার নুরুজ্জামানের ছেলে।চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে বিভিন্ন অভিযানে টাকা,অস্ত্র, মাদকসহ আটক ৩
পুলিশ জানায়, অস্ত্র কেনা বেচা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোর সোয়া ৪টার দিকে শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহের নেতৃত্ব একদল পুলিশ কবিরের নিজ বসত বাড়িতে অভিযান চালিয়ে একটি শুটারগানসহ কবিরকে হাতেনাতে আটক করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close