খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের দুর্দান্ত সিরিজ জয়

খেলা ডেস্কঃ দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৫ উইকেটের জয় পায় পাকিস্তান। দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

করাচি জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দানুস্কা গুনাথিলাকার সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৯৭ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ফখর জামান, আবিদ আলী ও হারিস সোহেলের অর্ধশতকে সহজেই জয় তুলে নেয় পাকিস্তান।

এর আগে, আগে ব্যাট করতে নেমে সূচনাটা ভালো হয়নি লঙ্কানদের। দলীয় ১৩ রানে আউট হন ওপেনার ফার্নান্দো। এরপর অধিনায়ক থিরিমান্নেও টেকেননি বেশিক্ষণ। ৩৬ রান করে আউট হন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। তবে, ব্যতিক্রম ছিলেন গুনাথিলাকা। ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত গুনাথিলানাকার ১৩৩ ও সানাকার ৪৩ রানে চড়ে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলঙ্কা।
জবাব দিতে নেমে দারুণ শুরু করে পাকিস্তান। ওপেনিং জুটিতে ১২৩ রান যোগ করে ব্যক্তিগত ৭৪ রানে আউট হন আবিদ আলী। তার পরপরই ৭৬ রান করে ফেরেন আরেক ওপেনার ফখর জামান। শেষ পর্যন্ত হ্যারিস সোহেলের ৫৬ ও ইফতেখারের ১৮ রানে চড়ে ১০ বল বাকি থাকতে জয় তুলে নেয় পাকিস্তান।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close