বাগমারাশিরোনাম-২

বাগমারায় ৮ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ ও একজনকে অর্থদণ্ড প্রদান

ভ্রাম্যমান আদালতের অভিযান

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রায় ৮ লক্ষাধিক টাকার সরকার কর্তৃক নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল জব্দ ও অবৈধ ভাবে জাল মজুদের অভিযোগ হাফিজুর রহমান (২২) নামের এক কারেন্ট জাল ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত হাফিজুর রহমান নিজের দোষ স্বীকার করলে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং অবৈধ কারেন্ট জাল গুলো আগুন দিয়ে পুড়িয়ে ফেলার নির্দেশ দেন। উপজেলা মৎস্য কর্মকর্তা এলিজা খাতুন জানান, গোপন সংবাদে জানতে পারেন উপজেলার তাহেরপুর বাজারে সরকার কর্তৃক নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল ক্রয়-বিক্রয় হচ্ছে। এমন খবরের ভিত্তিত্বে উপজেলা মৎস্য কর্মকর্তা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।

বিষয়টি জানার পর পরই উপজেলা নির্বাহী কর্মকর্তা আজ
শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা এলিজা খাতুনসহ বাগমারা থানা পুলিশের সহযোগিতা নিয়ে তাহেরপুর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ ঘটনাস্থল থেকে প্রায় ৮ লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করেন। এছাড়াও অবৈধ কারেন্ট জাল সংরক্ষনের জন্য হাফিজুর রহমান নামের এক জাল ব্যবসায়ীকে আটক করেন এবং পাঁচ হাজার টাকা অর্থদ্বন্ডের মাধ্যমে তাকে ছেড়ে দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ বলেন, তাহেরপুর বাজারে অভিযান চালিয়ে প্রচুর পরিমান অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে এবং অবৈধ ভাবে জাল সংরক্ষনের জন্য একজনকে আটক করা হয়েছিল। আটককৃত ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা ও অবৈধ কারেন্ট জাল গুলো আগুনে পুড়িয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে
উপজেলার সকল হাট বাজারে অবৈধ কারেন্ট জাল জব্দ এবং খালবিলেও অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানিয়েছেন।
বরেন্দ্র বার্তা/ আম/ নাসি

Close