মহানগরশিরোনাম

রাজশাহীতে কমতে শুরু করেছে পদ্মার পানি, কয়েকটি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মর পানি কমতে শুরু করেছে। তবে স্লুইসগেটের ফাঁক গলে পানি ঢুকে রাজশাহী নগরের কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার সারা দিনে রাজশাহী পয়েন্টে তিন সেন্টিমিটার ও পাবনায় দশমিক দুই সেন্টিমিটার পানি কমেছে।
রাজশাহী নগরের সাগরপাড়া, বোসপাড়া, আহমদপুর ও কালুমিস্ত্রির মোড় এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এলাকাবাসী বলছেন, তাঁদের এলাকার বিপরীতে শহর রক্ষা বাঁধে দুটি স্লুইসগেট রয়েছে। পানি বাড়ার কারণে এই গেট বন্ধ করে দেওয়া হলেও ফাঁকফোকর গলে পানি শহরে ঢুকছে।
রাজশাহী নগরের কালুমিস্ত্রির মোড় এলাকার বাসিন্দা আরাফাত বলেন, রাজশাহী শহরে বৃষ্টির পর প্রায় দুই ঘণ্টার মধ্যেই পানি নেমে যায়। এবার তাঁদের এলাকার রাস্তা বেশ কয়েক দিন থেকে ডুবে আছে।
রাজশাহীতে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও পাবনায় এখনো বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।
পদ্মার রাজশাহী পয়েন্টে গত বৃহস্পতিবার সন্ধ্যায় পানির উচ্চতা ছিল ১৮ দশমিক ১৯ মিটার। গতকাল সন্ধ্যায় কমে দাঁড়ায় ১৮ দশমিক ১৬ মিটারে। পাবনায় গতকাল বিকেলে কিঞ্চিৎ উন্নতি দেখা গেছে। ঈশ্বরদী উপজেলার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানির বিপৎসীমার স্তর ১৪ দশমিক ২৫ মিটার। গত ৪৮ ঘণ্টায় বিপৎসীমা অতিক্রম করে এই স্তর ছিল ১৪ দশমিক ৩৩ মিটার। গতকাল বিকেলের পরিমাপে এই স্তর ২ সেন্টিমিটার কমে ১৪ দশমিক ৩১ মিটারে দাঁড়িয়েছে।
পাউবোর পাবনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, উজানে আর ভারী বৃষ্টিপাত না হলে খুব দ্রুতই পানি নেমে যাবে। বরেন্দ্র বার্তা/অপস

Close