বিনোদন

দেশে বাজিমাত করার পর বিশ্বের ৭ দেশে মুক্তি পাচ্ছে ‘সাপলুডু’

বিনোদন ডেস্কঃ বহু আলোচনা ও প্রত্যাশার জন্ম দিয়ে দেশের ৪২টি সিনেমা হলে ২৭ সেপ্টেম্বর মুক্তি পায় আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম অভিনীত সিনেমা ‘সাপলুডু’। মুক্তির পর থেকে সিনেমাটি বেশ প্রশংসা কুড়িয়েছে। তবে অপ্রত্যাশিতভাবে দ্বিতীয় সপ্তাহে (৪ অক্টোবর) এসে সিনেমাটি চলছে দেশের মাত্র ২১টি সিনেমা হলে। হল মালিকরা দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি চালানোর আগ্রহ দেখালেও শেষ মুহূর্তে অদৃশ্য কারণে সিনেমাটি তারা চালাতে পারবেন না বলে জানিয়েছেন। এ বিষয়টাকে ষড়যন্ত্র বলে মনে করছেন সিনেমাটির পরিচালক গোলাম সোহরাব দোদুল।

দেশে ষড়যন্ত্রের শিকার হলেও সিনেমাটি বিশ্বের ৭ দেশে মুক্তি পেতে যাচ্ছে। যা দেশীয় সিনেমার জন্য দারুণ সুখবর। গোলাম সোহরাব দোদুল বলেন, ‘আগামী ১২ অক্টোবর অস্ট্রেলিয়াতে মুক্তি পেতে যাচ্ছে ‘সাপলুডু’। সেখানকার ৫ শহরে সিনেমাটি প্রদর্শিত করার পরিকল্পনা আছে আমাদের। এরপর ১৮ অক্টোবর ইতালি, ২৬ তারিখে নিউ ইয়র্ক, ২৮ তারিখ ওয়াশিংটন ডিসি, ১ নভেম্বর লস এঞ্জেলস প্রদর্শিত হবে সিনেমাটি।

এছাড়া ইংল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে খুব দ্রুতই মুক্তি পাবে।’ গত বছরের ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া সিনেমাটির শুটিং চলেছে ৩ ডিসেম্বর পর্যন্ত। ‘সাপলুডু’তে শুভ-মিমের পাশাপাশি আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, জাহিদ হাসান, সালাহউদ্দিন লাভলু, শতাব্দী ওয়াদুদ, রুনা খান, সুষমা সরকার, মারজুক রাসেল, শাহেদ আলীসহ অনেকেই।

সিনেমাটি নির্মাণের পাশাপাশি এর গল্প ও চিত্রনাট্যও রচনা করেছেন গোলাম সোহরাব দোদুল। এটি প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close