মহানগরশিরোনাম

রাস্তার পার্শে রাসিক এর আবর্জনা, নতুন করে গাছ মরার আশংকা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় যত্রতত্র বাসা বাড়ির আবর্জনা ফেলে পরিবেশ নষ্ট করা এবং রাস্তার পাশে নতুন পুরাতন গাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। রাজশাহী সিটি কর্পোরেশন বিশ্বের মধ্যে পরিবেশ এর দিক থেকে সম্পূর্ণ নিরাপদ হলেও বর্তমানে তা ম্লান হতে বসেছে। রাসিক এর ডাস্টবিন থাকলেও সেখানে ময়লা না ফেলে, ফেলা হয় রাস্তার উপর কিংবা ডাস্টবিনের বাহিরে। ভিতরে ফাঁকা রেখে এই কাজ করছে বিভিন্ন ওয়ার্ডের ময়লা অপসারণকারী কর্মীরা। এতে করে একদিকে যেমন পরিবেশ নষ্ট হচ্ছে, অন্যদিকে জনগনের চলাচল কষ্টকর হয়ে পড়েছে। এছাড়াও রাস্তার পার্শের গাছের গোড়াতে আবর্জনা ফেলায় গাছ নষ্ট হওয়ার আশংখ্যা দেখা দিয়েছে। রাজশাহী সিটি হাটের পশ্চিমে এবং পূর্ব দিকের রাস্তার পার্শে সিটি কর্পোরেশনের ময়লা আবর্জন্ াফেলায় ইতোমধ্যে অনেক পুরাতন গাছ মরে গেছে। এটা দেখে কর্পোরেশন আর সেখানে ময়লা আবর্জনা না ফেললেও থেমে নেই এই ধরনের কাজ।
নগরীর ২নং ওয়ার্ডের মোল্লাপাড়া সিটি বাইপাসে রাজাশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি পশ্চিমে এবং রাজশাহী মহানগরী উদ্যান নির্মাণ শীর্ষক প্রকল্পের নির্ধারিত লেখা সাইনবোর্ডের মাঝখানে দেদারচ্ছে ফেলা হচ্ছে বাসাবাড়ির ময়লা আবর্জনা। দেখার কেউ নাই। এভাবে ময়লা এখানে ফেলতে থাকলে সিটি হাটের পশ্চিমে রাস্তার গাছের মতই এক অবস্থা হবে এখান গাছেরও। পথচারী সাইনুল ইসলাম, মানিক ও আবুল বাসার বলেন, সিটি কর্পোরেশন থেকে বড় বড় ডাস্টবিন তৈরী করে দেওয়া হলেও কোন কারনে রাস্তার পার্শে ময়লা ফেলে পরিবেশ নষ্ট করছে। স্থানীয় কাউন্সিলর কি এগুলো দেখেননা বলে অভিযোগ করেন তারা।
এবিষয়ে ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তিনি অবগত নন। ভ্যানচালকরা হয়ত ফেলেছে। তবে আর ফেলবেনা। যেগুলো ময়লা আবর্জনা ফেলা হয়েছে দ্রুত সময়ে মধ্যে পরিস্কার করা হবে বলে জানান তিনি। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close