মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

ফাহাদ হত্যার প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাবি ছাত্রদল ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ, পুলিশের বাধা

ষ্টাফ রির্পোট: বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে রাজশাহী মহানগর ছাত্রদল, রাবি ছাত্রদল ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ।
মহানগর ছাত্রদল: আজ বুধবার সকালে রাজশাহী মহানগরীর ভূবন মোহন পার্ক এলাকার বিএনপির কার্যালয়ের সামনে থেকে ফাহাদ হত্যার প্রতিবাদে মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি শুরুর পরে পুলিশের বাঁধার মুখে পড়ে। পরে ছাত্রদলের নেতাকর্মীরা সেখানে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

ফাহাদ হত্যার প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ, পুলিশের বাধা
ছাত্রদলের বিক্ষোভ, পুলিশের বাধা

মিছিলে নেতৃত্ব দেন, রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রবি। এছাড়াও উপস্থিত ছিলেন, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি মাসুদুল হক মৃধা মোমিন, হাসান, ইফতেখার জিমু, রনি আহম্মেদ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, হাফিজুর রহমান বাবু, তাজুল ইসলাম রাজু, জুয়েল রানা, মনিরুল ইসলাম মনা, মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক শাহনেওয়াজ খুরশেদ রিজভী, রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক এমদাদুল হক লিমন, যুগ্ম সম্পাদক রায়হান ইসলাম রুদ্র, মতিহার থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক পিয়ারুল ইসলাম পিয়াল প্রমুখ।
রাবি ছাত্রদলের বিক্ষোভ: বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ (মুজাহিদ) হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেশের সাম্প্রতিক শিক্ষাঙ্গনে সন্ত্রাসীদের বেপরোয়া আচরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বুধবার বেলা দুইটার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রাহী ও সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ মামুনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি অক্টার মোড় থেকে বিশ^বিদ্যালয় সংলগ্ন কাজলা গেটে এসে শেষ পুলিশি বাধায় শেষ হয়। মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, চিহ্নিত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সারাদেশের ছাত্রজনতা আজ সোচ্চার। এরই ধারাবাহিকতায় সাধারন শিক্ষার্থীদের দাবী আদায়ের অন্যতম সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদল এর পক্ষ হতে আমরা চাই যেকোনো মূল্যে খুনীদের আইনের আওতায় আনা হোক।
তারা আরও বলেন, এই হত্যাকান্ডের সাথে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, সহ-সভাপতির মত গুরুত্বপূর্ণ নেতাকর্মীরা জড়িত। তাই আমরা মনে করি এই হত্যাকান্ডের নির্দেশনা কেন্দ্র থেকেই দেয়া হয়েছে যাতে করে দেশের ছাত্রসমাজ দেশের স্বার্থ ও সার্বভৌমত্ব রক্ষায় ভূমিকা রাখতে না পারে।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী সানিন, রাশেদ আলী খান, সহ-সাংগঠনিক সম্পাদক শফিক, প্রচার সম্পাদক মেহেদী, সহ- সাংস্কৃতিক সম্পাদক জহুরুল, সহ-আইন বিষয়ক সম্পাদক হাবীব ও সদস্য মাহমুদুল মিঠু সহ শতাধিক নেতা-কর্মী।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়: বুধবার (৯ অক্টোবর) দুপুর ১২টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট অ্যালান্সের ব্যানারে কাজলা ভবনের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

ফাহাদ হত্যার প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ, পুলিশের
বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ ।

বিক্ষোভ মিছিল-সমাবেশে ও মানববন্ধনে তারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি এবং বুয়েট শিক্ষার্থীদের ১০ দফা মেনে নেওয়ার দাবি জানিয়েছেন। এ সময় তারা আবরার হত্যার বিচার চেয়ে স্লোগান দেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে তালাইমারি ট্রাফিক মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘আমরা আবরার ফাহাদের হত্যাকারীদের দ্রুত সময়ে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। সেই সঙ্গে এই নৃশংস হত্যাকাণ্ডে জড়িত সকলকে বুয়েট থেকে বহিষ্কার করতে হবে। বুয়েটের শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ১০ দফা দাবি মেনে নেওয়ারও দাবি জানান শিক্ষার্থীরা। বরেন্দ্র বার্তা/অপস

Close