মহানগরশিরোনাম-২

রাসিক মেয়রকে দুর্লভ প্রজাতির ২৫টি বৃক্ষ দিলেন ব্যাংক কর্মকর্তা

সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ১২ প্রজাতির ২৫টি দুর্লভ গাছ দিয়েছেন এক ব্যাংক কর্মকর্তা। আজ মঙ্গলবার দুপুরে নগর ভবনে মেয়রকে এসব গাছ প্রদান করেন ব্র্যাক ব্যাংক রাজশাহী শাখার কর্মকর্তা মাহবুব ইসলাম পলাশ।
দুর্লভ এসব গাছ পাওয়ার পর ব্যাংক কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়ে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ভবিষ্যতে দুর্লভ প্রজাতির আরো গাছ সংগ্রহ করা সম্ভব হলে দুর্লভ গাছের একটি কর্ণার তৈরি করা হবে।
ব্যাংক কর্মকর্তা মাহবুব ইসলাম পলাশ বলেন, আমাদের মাননীয় মেয়র মহোদয় গাছ ও পরিবেশকে অনেক ভালোবাসেন। তাঁরই প্রচেষ্টায় পরিস্কার-পরিচ্ছন্নতায় দেশসেরা রাজশাহী নগরী। গাছ ও পরিবেশের প্রতি মেয়র মহোদয়ের ভালোবাসায় মুগ্ধ হয়ে আমি ভালোবেসে এসব গাছ প্রদান করেছি। আগামীতে যদি আরো গাছ পাই, সেগুলোও প্রদান করবো।
তিনি আরো জানান, গাছগুলো মধ্যে হয়েছে, বৈলাম (দেশের সর্ববৃহৎ গাছ), তেলসুর, ধারমারা, উদাল, ঢাকিজাম, তিতপাই, গুটগুটিয়া, হলদু, বাটনা, গর্জন, বনজলপাই ও ছাতিয়ান।
রাসিকে পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম জানান, রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে চলতি বছরে ৩৩ হাজারেরও অধিক বৃক্ষরোপণ করা হয়েছে। বৃক্ষরোপণ কার্যক্রম অব্যহত রয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close