মহানগরশিরোনাম

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে রাবিতে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশের র‌্যালি ও সচেতনতামূলক ক্যাম্পেইন

রাবি প্রতিনিধিঃ বিশ্ব খাদ্য দিবস ২০১৯ উপলক্ষ্যে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ, রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) শাখার উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। “নিরাপদ খাদ্য আমাদের অধিকার” এ স্লোগানকে প্রতিপাদ্য করে বুধবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে বুদ্ধিজীবি চত্বরে এসে একটি সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলাম বলেন, “যে খাদ্য আমাদের বেঁচে থাকার প্রধান হাতিয়ার, খাদ্যে ভেজালের কারণে সে
খাদ্যই আমাদের বিভিন্ন রোগব্যাধী সহ মৃত্যুর কারণ হয়ে দাড়িয়েছে।“

সমাবেশ শেষে সংগঠনের সদস্যদের নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন খাবারে দোকানে সচেতনতামূলক ক্যাম্পেইন পালন করে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ। ক্যাম্পেইন এ তারা বিভিন্ন দোকানদারের কাছে গিয়ে ভোক্তাদের অধিকারসমুহ এবং সেসব অধিকার ক্ষুন্ন হলে কি পরিণতি হতে পারে সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করে এবং আসন্ন ভর্তি পরীক্ষার সময় খাবারে মান অক্ষুন্ন রাখা ও ন্যায্য মূল্য রাখাসহ ভোক্তা অধিকার যাতে লঙ্ঘন না হয় সে বিষয়ে সতর্ক করেন। এ সময়ে উপস্থিত ছিলেন আমানা বিগবাজার এর ম্যানেজার শওকত আলী হিরো, সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলাম, সেক্রেটারি নাজমুল হক সহ আরো অন্যান্য সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৪৫ সালের ১৬ অক্টোবর জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) প্রতিষ্ঠার স্মরণে প্রতি বছর দিনটি বিশ্ব খাদ্য দিবস হিসেবে পালিন হয়। প্রতি বছর দিবসটি পালনের জন্য একটি থিম বা প্রতিপাদ্য নির্ধারণ করে দেয়া হয়। এদিকে, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর যুব সংগঠন হিসেবে ২০১৮ সালের ২৭ অক্টোবর থেকে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাজশাহী বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close