বাগমারাশিরোনাম

বাগমারায় বারানই নদীতে অবৈধ ভাবে মাছ ধরায় ভ্রাম্যমান আদালতে অর্থদণ্ড

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় বারানই নদীতে অবৈধ বাঁধ খেয়া নির্মানের মাধ্যমে পোনা মাছ নিধনের অভিযোগে মহর আলী (৪০) নামের এক মৎসজীবিকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করেন বাগমারা থানার পুলিশ। ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ আটককৃত মহর আলীর ৫ হাজার টাকা জরিমানা ও নদীতে থেকে অবৈধ বাঁধ খেয়া উচ্ছেদ করা হয়। আটককৃত মহর
আলী উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের রামরামা জলপাইতলা এলাকার মৃত আকবর আলীর ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের রামরামা জলপাইতলা এলাকার মৃত আকবর আলীর ছেলে মহর আলী তাহেরপুর এলাকায় বারানই নদীতে অবৈধ বাঁধ খেয়া নির্মানের মাধ্যমে পোনাসহ বিভিন্ন জাতের মাছ নিধঁন করে। এলাকার লোকজনের অভিযোগের কারনে উপজেলা মৎস্য কর্মকর্তা এলিজা খাতুন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শরিফ আহম্মেদকে অবহিত করেন।

ঘটনাটি জানার পর পরই আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শরিফ আহম্মেদ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে তাহেরপুর বারানই নদীতে অবৈধ বাঁধ খেয়ায় অভিযান চালিয়ে অভিযুক্ত মহর আলীকে আটক করেন। আটককৃত মহর আলীকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৫ হাজার টাকার জরিমানা ও নদী থেকে পোনা মাছ নিধঁনকারী অবৈধ বাঁধ খেয়া উচ্ছেদের নির্দেশ দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ভ্রাম্যমান আদালতের বিচারক, উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শরিফ আহম্মেদ বলেন, নদীতে অবৈধ বাঁধ খেয়া নির্মানের মাধ্যমে পোনা মাছ নিধঁনের অভিযোগে মহর আলী নামের একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অবৈধ বাঁধ খেয়ার সকল কার্যক্রম বন্ধ করে তা উচ্ছেদ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।
বরেন্দ্র বার্তা/ আম/ নাসি

Close