চারঘাটশিরোনাম

বাল্য বিবাহের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করলেন চারঘাটের শিক্ষার্থীরা

মো: সজিব ইসলাম, চারঘাট: ‘আমরা বাল্য বিবাহ কে ঘৃণা করবো, কখনো বাল্য বিবাহকে সমর্থন করবো না, চারঘাট উপজেলা কে বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসাবে প্রতিষ্ঠায় নিজেকে নিয়োজিত করবো।’

রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় তিন শতাধিক নারী শিক্ষার্থীরা আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় বিদ্যালয়ের হলরুমে বাল্যবিবাহ নিরোধ দিবসে এ শপথ বাক্য পাঠ করেন।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে র‌্যালি ও  মানববন্ধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভা শেষে শপথ বাক্য পাঠ করান চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক।

আলোচনা সভায় নন্দনগাছী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজিলাতুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক।এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা রাশেদা পারভিন,সহকারী মাধ্যমিক কর্মকর্তা মহিদুল ইসলামসহ শিক্ষক এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ নাজমুল হক বলেন, একটি শিশু আগামী দিনের ভবিষৎ। আর শিশুদের সুরক্ষার দায়িত্ব প্রতিটি মানুষের। আমাদের দেশে বাল্য বিবাহ একটি মারাক্তক ব্যাধি। সামাজিক কু-সংস্কার থেকে প্রত্যেকটি মানুষকে সচেতন করতে হবে।বর্তমান সরকার বাল্য বিবাহ নিয়ে কঠোর আইন করেছে। সকলে ঐক্যবদ্ধ থাকলে সমাজ থেকে বাল্য বিবাহ বন্ধ করা অবশ্যই সম্ভব।

বরেন্দ্র  বার্তা/ নাসি

Close