মহানগরশিরোনামশিশু বার্তা

রাজশাহীতে শেখ রাসেল এর ৫৫তম জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল এর ৫৫তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি আজ শুক্রবার দুপুর ১২টায় শেখ রাসেল প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, সমাজসেবা অধিদপ্তর আয়োজিত জন্মদিনে কেক কাটা, দোয়া, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সমাজসেবী ও নারী নেত্রী শাহীন আকতার রেনীসহ অন্যান্য অতিথি এবং পুনর্বাসন কেন্দ্রের শিশুদের নিয়ে শেখ রাসেল এর জন্মদিনের কেক কাটেন রাসিক মেয়র লিটন। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শিশুপুত্র শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাসিক মেয়র লিটন বলেন, বঙ্গবন্ধুর আদের সন্তান ও শেখ হাসিনার আদরের ভাই ছিল শিশু রাসেল। ঘাতকেরা বঙ্গবন্ধুর শিশুপুত্র রাসেলকে নির্মমভাবে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুর বংশের কাউকেই বেঁচে রাখতে চাই নি। কারণ তাদের মধ্যে ভয় ছিল, তারা মনে করতো, যদি বঙ্গবন্ধু পরিবারের কেউ একজন বেঁচে থাকে তবে, আবারো এদেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করবে। সত্যিই সৃষ্টিকর্তার কী রহস্য, বিদেশে থাকায় সেদিন বঙ্গবন্ধুর দুইকন্যা বেঁচে যায়। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। তিনি সর্বক্ষেত্রে দেশের উন্নয়ন করছেন। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমরা কাজ করছি। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের খুনিদের অনেকের শাস্তি হয়েছে, আর যারা পলাতক আছে, তাদের দেশে ফিরিয়ে আনতে চেষ্টা করছে সরকার।

রাজশাহীর পবা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাদাত হেসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, সমাজসেবা অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক একেএম সারোয়ার জাহান। এ সময় ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close