মহানগরশিরোনাম

কবি আরিফুল হক কুমারকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে মানববন্ধন

মহানগর প্রতিবেদক: রাজশাহীর বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আরিফুল হক কুমারকে গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে রক্ষা সংগ্রাম পরিষদ ও মুক্তিযোদ্ধা মঞ্চ। আজ সকালে রাজশাহী জিরো পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে, সোমবার রাতে (১৪ অক্টোবর) মহানগরীর সিপাইপাড়ার নিজ বাড়ি থেকে সাউথইস্ট ব্যাংকের রাজশাহী শাখার সাবেক ব্যাবস্থাপক এএসএম আরিফুল হক কুমারকে গ্রেফতার করা হয়। জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ব্যবসায়ীর সঙ্গে যোগসাজস করে দুই কোটি পাঁচ লাখ টাকা লুটে নেয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

মানববন্ধনে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খানসহ এ সংগঠনের নেতৃবৃন্দ ও রাজশাহীর বিভিন্ন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। মানবন্ধনে বক্তারা বলেন, আরিফুল হক কুমার রাজশাহীর সাংস্কৃতিক অঙ্গনের একজন গুনী ব্যক্তি। তাকে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার করা হয়েছে। মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তির আহ্বান জানানো হয় মানববন্ধনে।

জানা গেছে, এএসএম আরিফুল হক কুমার সাউথইস্ট ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার ব্যবস্থাপক ছিলেন। ইতিমধ্যে ব্যাংক কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেছে। ব্যাংক কর্তৃপক্ষের দায়ের করা মামলাতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলার অপর এক আসামি রফিকুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী পলাতক রয়েছেন। নগরীর মাস্টারপাড়া এলাকায় তার বাড়ি। তার বাবার নাম জেসারত মণ্ডল। রফিকুল ‘মেসার্স রাকা এন্টার প্রাইজ’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী।

দুদক জানায়, ব্যবস্থাপক থাকাকালে জাল কাগজপত্র হওয়া স্বত্বেও রফিকুল ইসলামকে দুই কোটি পাঁচ লাখ টাকা ঋণ দেন আরিফুল হক। ব্যাংক কর্তৃপক্ষ মনে করেছে, নিজে লাভবান হওয়ার জন্যই এই কাজ করেছেন তিনি। তাই ব্যাংকের পক্ষ থেকে গেল বছর রাজশাহীর আদালতে একটি মামলা দায়ের করা হয়। মামলায় আরিফুল হক ও রফিকুল ইসলামকে আসামি করা হয়।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close