মহানগরশিরোনাম

রাবি ছাত্র উপদেষ্টার মেয়েকে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের প্রভাষক দুরুল হুদার বিরুদ্ধে ষষ্ঠ শ্রেনীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী রাবির ছাত্র উপদেষ্টা ও রাসায়ন বিভাগের অধ্যাপক ড. লায়লা আরজুমান বানুর মেয়ে। ১৬ জানুয়ারী রাতে ওই শিক্ষার্থীর বাসায় এ ঘটনা ঘটে। ভুক্তভুগী ওই শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের ষষ্ঠ শ্রেনীর ছাত্রী কৃষ্টাল কৈবত্য। অভিযুক্ত মো. দুরুল হুদা ওই প্রতিষ্ঠানটিই প্রভাষক।

এ ঘটনায় ভুক্তভোগীর মা ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু নিজে বাদী হয়ে মতিহার থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ পত্রে প্রফেসর লায়লা উল্লেখ করেন, আমার মেয়ে কৃষ্টাল কৈবত্য বিশ্ববিদ্যালয় স্কুলে ষষ্ঠ শ্রেনীতে পড়ে। গেল ১৬ তারিখ (রোববার) রাতে আনুমানিক ৮.৩০ মিনিটে বিবাদী দুরুল হুদা আমার বাস ভবনে মেয়েকে পড়াতে যায়। পড়া শেষ করে আমার মেয়েকে বাড়ী দেখার নাম করে স্টোর রুমে নিয়ে যায়। এরপর তাকে পেছন থেকে জড়িয়ে ধরে স্পর্শকাতর স্থানে হাত দেয় এবং বিভিন্ন অশালিন আচরণ করে। আমার মেয়ে ঘটনা বুঝতে পেরে চিৎকার করে। পরে তার চিৎকার শুনে দৌড়ে ঘটনাস্থলে আসি। অভিযুক্ত দুরুল হুদা আমাদের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যায়। উক্ত ঘটনায় আমার মেয়ে মানসিক ভাবে পুরোপুরি ভেঙ্গে পড়েছে। এ ঘটনায় আমি আমার স্বামীসহ পরিবার বর্গের সাথে আলোচনা করি। যার ফলে অভিযোগ দায়ের করতে বিলম্ব হয়ে যায়।

এ ব্যাপারে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) হাফিজুর রহমান জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে আমরা একটি লিখিত অভিযোগ পাই। পরে তদন্ত করে আনিত অভিযোগের সত্যতা পেয়ে তাকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকা থেকে গ্রেপ্তার করি। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বরেন্দ্র বার্তা/ কাহাঅ/ নাসি

Close